Breaking
20 Oct 2024, Sun

ওকলাহোমা নেতারা COVID-19 ত্রাণ তহবিল পরিচালনায় ‘ঘোরতর অবহেলা’ খুঁজে পেয়েছেন

ওকলাহোমা নেতারা COVID-19 ত্রাণ তহবিল পরিচালনায় ‘ঘোরতর অবহেলা’ খুঁজে পেয়েছেন


ওকলাহোমায় একটি নতুন সিলমুক্ত মাল্টিকাউন্টি গ্র্যান্ড জুরি রিপোর্টে মিলিয়ন ডলারের অব্যবস্থাপনা পাওয়া গেছে গভর্নরের জরুরি শিক্ষা ত্রাণ তহবিল (GEER).

প্রতিবেদনে বলা হয়েছে যে তারা “ফেডারেল অনুদানের অর্থের চরম অবহেলামূলক পরিচালনা” এবং $40 মিলিয়নের ভুল ব্যয়ের ফলে ওকলাহোমার নাগরিকরা তাদের সত্যিকারের প্রয়োজনীয় সহায়তা পেতে অক্ষম হয়েছে।

“তবুও, আমরা ফেডারেল অনুদানের অর্থের চরম অবহেলা এবং অভ্যন্তরীণ নিয়ন্ত্রণের সম্পূর্ণ অভাব এবং অনুদান-তহবিলপ্রাপ্ত উদ্যোগগুলির উপর নজরদারিকে দায়িত্বজ্ঞানহীন, হতাশাজনক এবং অপ্রতিরোধ্য বলে দেখতে পাই। আরও কী, জরুরী সহায়তায় লক্ষ লক্ষ ডলারের অপচয় এবং ভুল ব্যয় সহজে প্রতিরোধযোগ্য ছিল এই অব্যবস্থাপনা সবচেয়ে ঝুঁকিপূর্ণ ওকলাহোমান থেকে বৈশ্বিক মহামারী চলাকালীন তাদের নিদারুণভাবে সাহায্য পাওয়া। নাগরিকরা তাদের সরকারের কাছ থেকে আরও বেশি প্রাপ্য,” জুরি বলেছেন।

ওকলাহোমা নেতারা COVID-19 ত্রাণ তহবিল পরিচালনায় ‘ঘোরতর অবহেলা’ খুঁজে পেয়েছেন

ওকলাহোমার গভর্নর কেভিন স্টিট, বৃহস্পতিবার, 18 জুন, 2020-এ মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন, ডিসি-তে হোয়াইট হাউসের স্টেট ডাইনিং রুমে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং গভর্নরদের সাথে বৈঠকের সময় কথা বলছেন। (গেটি ইমেজের মাধ্যমে ক্রিস ক্লেপোনিস)

প্রতিবেদনে দাবি করা হয়েছে যে অন্যান্য সমস্যাজনক অনুশীলন এবং কর্ম ছিল, কিন্তু শেষ পর্যন্ত প্রমাণ করার জন্য পর্যাপ্ত প্রমাণ ছিল না যুক্তিসঙ্গত সন্দেহ যে একটি অপরাধ প্রতিশ্রুতিবদ্ধ ছিল।

“যদিও আমাদের তদন্তে রাষ্ট্রীয় অফিস, অ-রাষ্ট্রীয় সংস্থা এবং BTG এবং SIS উদ্যোগগুলিকে প্রতিষ্ঠা ও পরিচালনা করার জন্য দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিদের দ্বারা গভীরভাবে উদ্বেগজনক অনুশীলন এবং ক্রিয়াকলাপ (এবং নিষ্ক্রিয়তা) উন্মোচিত হয়েছে, তবে আমরা শেষ পর্যন্ত যুক্তিসঙ্গতভাবে প্রতিষ্ঠিত করার জন্য অপর্যাপ্ত প্রমাণ খুঁজে পেয়েছি। সন্দেহ, একটি অপরাধ সংঘটিত হয়েছে বা আমরা ইচ্ছাকৃত বা দুর্নীতিগ্রস্ত অসদাচরণ বা ইচ্ছাকৃত অপকর্ম খুঁজে পাই না,” প্রতিবেদনে বলা হয়েছে।

ওয়াশিংটন স্টেট ফেডারেল কোভিড তহবিলে $ 1,000 চেকের মাধ্যমে অভিবাসীদের জন্য $ 340 মিলিয়ন সরিয়ে দিয়েছে

ওকলাহোমা ভোটিং

30 অক্টোবর, 2020-এ তুলসা, ওকলাহোমার ONEOK ফিল্ডে প্রাথমিক ভোটদানের সময় একজন ভোটার তার ব্যালট পূরণ করছেন। (রয়টার্স/নিক অক্সফোর্ড)

প্রতিবেদনে হাইলাইট করা হয়েছে যে গ্র্যান্ড জুরি শেষ পর্যন্ত রাজ্যের বিদ্যমান প্রশাসনিক সুরক্ষার উপেক্ষার ফলে বেশিরভাগ সমস্যা খুঁজে পেয়েছে, “প্ল্যাটফর্মে সমস্ত সমন্বিত বিক্রেতাদের EKCO পরিচালকের অনুমোদন কার্যকরভাবে কোম্পানির দেওয়া সমস্ত অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ বিকল্পগুলিকে উপেক্ষা করেছে।”

এটি নির্দেশ করে যে ফলস্বরূপ, “প্রথম ক্ষেত্রে পরিবারগুলি BTG তহবিল দিয়ে যে আইটেমগুলি ক্রয় করতে পারে তার উপর কোন সীমাবদ্ধতা রাখা হয়নি, এবং কেউই ক্রয়কে পর্যবেক্ষণ করছে না যাতে তারা পিছনের প্রান্তে প্রোগ্রামের প্রয়োজনীয়তাগুলি মেনে চলে। তাহলে অবাক হওয়ার কিছু নেই যে BTG পুরষ্কারগুলির একটি বিশাল অংশ – স্টেট অডিটরের মূল্যায়ন দ্বারা $1.7 মিলিয়নের বেশি – এমন আইটেম কেনার জন্য গিয়েছিল যা যুক্তিসঙ্গতভাবে একটি জরুরি শিক্ষামূলক উদ্দেশ্যে পরিবেশন করা বলে মনে করা যায় না।”

তালিকাভুক্ত কিছু আইটেম ছিল সাধারণ গৃহস্থালী বিলাসিতা এবং শিক্ষা ব্যবস্থার সাথে কোন সম্পর্ক ছিল না।

“এই ধরনের অননুমোদিত কেনাকাটা অন্তর্ভুক্ত কিন্তু সীমাবদ্ধ ছিল না: 817টি টেলিভিশন, 385টি ঘড়ি বা স্মার্টওয়াচ, 179টি ডোরবেল ক্যামেরা, 174টি সেল ফোন এবং সম্পর্কিত জিনিসপত্র, 71টি রেফ্রিজারেটর, 27টি Xbox সিস্টেম এবং 3টি ক্রিসমাস ট্রি৷ শুধুমাত্র এই তহবিলগুলি ব্যবহার করা হয়নি৷ ক্রয় করতে অ-শিক্ষা আইটেম GEER ফান্ডের অর্থ শুধুমাত্র মহামারী-সম্পর্কিত জরুরী শিক্ষাগত সহায়তার জন্য ব্যবহার করা হয়েছে তা নিশ্চিত করার জন্য রাজ্যের দায়িত্ব লঙ্ঘন করা, কিন্তু সেই অর্থ যেখানে প্রকৃতপক্ষে প্রয়োজন ছিল সেখানে মহামারী ত্রাণ প্রদানের জন্য নির্দেশিত হতে পারে,” রিপোর্টে বলা হয়েছে।

ডেম স্টেটস, শহরগুলি অভিবাসীদের দ্বারা উপেক্ষা করে ফেডারেল কোভিড-19 সহায়তায় মিলিয়ন মিলিয়ন অর্থ প্রদান করেছে অবৈধদের সমর্থন করার জন্য

ওকলাহোমা এজি ড্রামন্ড

ওকলাহোমার আপিল আদালত রাষ্ট্রীয় অ্যাটর্নি জেনারেল জেন্টনার ড্রামন্ডের একটি পরিকল্পনায় সম্মত হয়েছে যে গতিতে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। (এপি ফটো/সু ওগ্রোকি, ফাইল)

গ্র্যান্ড জুরি বলেছেন, “রাষ্ট্র এই ব্যক্তি ও সংস্থাগুলিকে ফেডারেল তহবিলে লক্ষ লক্ষ ডলারের উপর নিয়ন্ত্রণ দিয়েছিল কোন যাচাই প্রক্রিয়া বা আনুষ্ঠানিক চুক্তি ছাড়াই রাষ্ট্রের কাছে তাদের জবাবদিহিতার নিশ্চয়তা দেয়,” গ্র্যান্ড জুরি বলেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ওকলাহোমা রাজ্য শিক্ষা বিভাগ এছাড়াও তদন্তের ফলাফল একটি বিবৃতি প্রকাশ.

“সুপারিনটেনডেন্ট ওয়াল্টার্স সতর্কতার সাথে এবং দক্ষতার সাথে করদাতার তহবিল ব্যবহারকে অগ্রাধিকার দিয়েছেন। দুর্ভাগ্যবশত, এই ক্ষেত্রে, জড়িত বিক্রেতা একই মান মেনে চলেননি। সুপারিনটেনডেন্ট ওয়াল্টার্সের রাজস্ব দায়িত্ব এবং করদাতাদের জবাবদিহিতার প্রতি গভীর প্রতিশ্রুতি তার সচিব থাকাকালীন সময়ে এবং এখন তা বহন করেছে। রাজ্য সুপারিনটেনডেন্ট হিসাবে তার নেতৃত্বে, ওএসডিই করদাতার অর্থের সর্বাধিক দক্ষ ব্যবহার নিশ্চিত করার জন্য সর্বোচ্চ মান প্রতিষ্ঠা করেছে,” বিভাগ বলেছে৷

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *