থিঙ্ক ট্যাঙ্ক – বং-সময় সংবাদ

থিঙ্ক ট্যাঙ্ক – বং-সময় সংবাদ


একটি ক্লিন এনার্জি থিঙ্ক ট্যাঙ্ক বলে যে এটি কানাডিয়ান পরিবারগুলির জন্য মাসিক সঞ্চয় শত শত ডলার খুঁজে পেতে পারে যারা তাদের যানবাহন এবং বাড়ির শক্তি গ্যাস থেকে দূরে সরিয়ে দেয়।

ক্লিন এনার্জি কানাডা থেকে একটি নতুন প্রতিবেদন ভ্যাঙ্কুভারের একটি পরিবার অনুমান করে, উদাহরণস্বরূপ, তারা কী গাড়ি চালায় এবং কীভাবে তারা তাদের ঘরকে শীতল ও গরম করে তা ওভারহোল করে তাদের মাসিক বিল থেকে $777 কমাতে পারে। প্রদেশ জুড়ে, থিঙ্ক ট্যাঙ্ক কিছু পরিস্থিতিতে $921 পর্যন্ত সঞ্চয় দেখে।

তাদের অনুমান একটি পরিবারের উপর ভিত্তি করে যেখানে দুটি যানবাহন এবং একটি প্রাকৃতিক গ্যাস চুল্লি, ওয়াটার হিটার এবং চুলা রয়েছে। Honda CR-V এবং একটি Ford F-150 চালনাকারী ভ্যাঙ্কুভার পরিবারের জন্য, রিপোর্টে অনুমান করা হয়েছে যে এটি মাসিক পেমেন্ট এবং অপারেটিং খরচে $1,886 নেয়। দুটি বৈদ্যুতিক প্রতিরূপ, Volkswagen ID.4 এবং Ford F-150 Lightning, প্রতি মাসে মাত্র $1,169 খরচ হবে৷

থিঙ্ক ট্যাঙ্ক – বং-সময় সংবাদসূত্র: ক্লিন এনার্জি কানাডা

একটি ঠান্ডা জলবায়ু বায়ু উত্স তাপ পাম্পে স্যুইচ করা, পাশাপাশি, ভ্যাঙ্কুভারে প্রতি মাসে প্রায় 60 ডলার গরম এবং শীতল করার খরচ কমিয়ে দেবে, রিপোর্টে বলা হয়েছে।

সূত্র: ক্লিন এনার্জি কানাডা

একটি বিচ্ছিন্ন বাড়ি, টাউনহাউস এবং কনডোর বিভিন্ন জীবনযাত্রার পরিস্থিতির জন্য রিপোর্টটি সমস্ত প্রদেশ জুড়ে একই গণনা করে। প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ড এবং নোভা স্কটিয়ার জন্য তেল গরম করার মতো এবং কুইবেক, নিউ ব্রান্সউইক এবং নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডরের জন্য বৈদ্যুতিক বেসবোর্ড গরম করার মতো বিভিন্ন প্রদেশের জন্য বিভিন্ন প্রাক-বিদ্যমান তাপ ব্যবস্থারও এটি কারণ।

সঞ্চয়গুলি আটলান্টিক কানাডায় সবচেয়ে বেশি উচ্চারিত হয়েছিল, যেখানে প্রতিবেদনে বলা হয়েছে যে বিচ্ছিন্ন বাড়ির মালিকরা $800 এর উপরে সঞ্চয় করতে পারে এবং আলবার্টাতে সবচেয়ে কম।

আগাম খরচ

প্রতিবেদনে বৈদ্যুতিক গাড়ির মালিক কানাডিয়ানদের জন্য সবচেয়ে বড় বাধা হিসাবে অগ্রিম খরচ উল্লেখ করা হয়েছে। এটি বলে যে কানাডিয়ানদের কাছে মাত্র তিনটি গাড়ির বিকল্প রয়েছে যার দাম $45,000 এর কম, ইউরোপে 12 এর তুলনায়। ফলস্বরূপ, 2023 সালে কানাডায় 12 শতাংশের তুলনায় ইউরোপে গাড়ি বিক্রির 24 শতাংশ EVs তৈরি করেছে৷

কিন্তু প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘমেয়াদে, গাড়ি চালানোর উল্লেখযোগ্যভাবে কম দামের কারণে ইভিগুলি চালকদের জন্য সস্তা হবে। এটি বলছে যে ইভি চালকরা তাদের গাড়ি চার্জ করার জন্য প্রতি লিটার গ্যাসের সমপরিমাণ মূল্য $0.40 প্রদান করে। থিঙ্ক ট্যাঙ্কের হিসাব অনুযায়ী, ভক্সওয়াগেন ID.4 প্রো-এর দাম $17,870 বেশি হওয়া সত্ত্বেও, চার বছর আট মাস পরে, গ্রাহকরা গড় ছাড় সহ খরচের উপরও ভাঙ্গবেন।

তাপ পাম্পগুলিও সাধারণত সামনের দিকে বেশি খরচ করে, এবং চালানোর জন্য কম খরচ থাকা সত্ত্বেও, প্রতিবেদনে ফেডারেলের একটি বন্ধের উল্লেখ করা হয়েছে গ্রীনার হোমস অনুদান কিছু জায়গায় একটি ইনস্টল করার খরচ কার্যকারিতা ক্ষতি হিসাবে.

ক্লিন এনার্জি কানাডা যারা তাপ পাম্প কিনতে চান তাদের জন্য এখানে প্রোগ্রাম এবং ছাড় দেওয়া হয়েছে:

ফেডারেল

$10,000 পর্যন্ত একটি তাপ পাম্প দিয়ে একটি তেল চুল্লি প্রতিস্থাপনের দিকে।

$40,000 পর্যন্ত তাপ পাম্প ইনস্টলেশন এবং দক্ষতা আপগ্রেডের জন্য সুদ-মুক্ত ঋণ।

বাজেট 2024 পাঁচ বছরে $800 মিলিয়ন প্রদান করেছে2025-26 থেকে শুরু করে, “একটি নতুন কানাডা গ্রিনার হোমস অ্যাফোর্ডেবিলিটি প্রোগ্রাম চালু করতে যা কম থেকে মধ্যম আয়ের কানাডিয়ান পরিবারের জন্য জ্বালানি দক্ষতা রেট্রোফিটগুলির সরাসরি ইনস্টলেশনকে সমর্থন করবে।” কর্মসূচির বিস্তারিত এখনও প্রকাশ করা হয়নি।

অন্টারিও

এনব্রিজ গ্যাসের গ্রাহকরা রিবেটের জন্য যোগ্য $2,000 পর্যন্ত একটি ঠান্ডা জলবায়ু বায়ু উৎস তাপ পাম্প জন্য.

বর্তমানে বিদ্যুতের সাথে গরম করা বাড়ির মালিকরা IESO-এর সেভ অন এনার্জি প্রোগ্রাম থেকে একটি বায়ু উৎস তাপ পাম্পের জন্য $5,000 পর্যন্ত পেতে পারেন এবং নিম্ন আয়ের পরিবারগুলি বিনামূল্যে ঠান্ডা জলবায়ু বায়ু উত্স তাপ পাম্প পেতে পারে৷

নোভা স্কটিয়া

বিনামূল্যে তাপ পাম্প ($30,000 পর্যন্ত) নিম্ন আয়ের বাড়ির মালিকদের জন্য তেল গরম করা থেকে দূরে সরে যাওয়া।

$2,000 পর্যন্ত ছাড় অন্যান্য পরিবারের তাপ পাম্পের জন্য।

প্রিন্স এডওয়ার্ড দ্বীপ

বিনামূল্যে তাপ পাম্প প্রোগ্রাম $100,000 এর নিচে নেট আয়ের পরিবারের জন্য।

এয়ার সোর্স হিট পাম্পের জন্য $2,500 পর্যন্ত এবং অন্যান্য পরিবারের জন্য গ্রাউন্ড সোর্স হিট পাম্পের জন্য $4,000 পর্যন্ত পয়েন্ট অফ সেল রিবেট।

ব্রিটিশ কলম্বিয়া

$3,000 থেকে $16,000 এর মধ্যে আয়, পরিবারের আকার এবং তাপ পাম্পের প্রকারের উপর নির্ভর করে রিবেটে।

ম্যানিটোবা

তাপ পাম্প জন্য উপলব্ধ বিভিন্ন রিবেট উত্তপ্ত মেঝে এলাকা, তাপ পাম্প ক্ষমতা এবং বাড়ির নির্দিষ্ট বৈশিষ্ট্যের উপর নির্ভর করে।

নিউ ব্রান্সউইক

$1,500 পর্যন্ত ছাড় একটি বায়ু উৎসের জন্য এবং স্থল উৎস তাপ পাম্পের জন্য $2,000 পর্যন্ত।

নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডর

তেল গরম করা থেকে স্যুইচ করতে $9,000 পর্যন্ত একটি কেন্দ্রীয় তাপ পাম্প এবং আয়-যোগ্য পরিবারের জন্য $22,000 পর্যন্ত।

কুইবেক

হাইড্রো-ক্যুবেক $6,700 পর্যন্ত প্রদান করে একটি উচ্চ-কর্মক্ষমতা তাপ পাম্প ইনস্টলেশনের জন্য।

ইউকন

তাপ পাম্প প্রকল্পে চল্লিশ শতাংশ ছাড় সর্বোচ্চ $8,000 পর্যন্ত খরচ হয়।

আলবার্টা, সাসকাচোয়ান, উত্তর-পশ্চিম অঞ্চল এবং নুনাভুত

তাপ পাম্প জন্য কোন রিবেট.

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *