Breaking
20 Oct 2024, Sun

প্রসিকিউটররা আদালতকে কারেন রিড পুনঃবিচারের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করেন

প্রসিকিউটররা আদালতকে কারেন রিড পুনঃবিচারের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করেন


প্রবন্ধ বিষয়বস্তু

বোস্টন – প্রসিকিউটররা তার বোস্টন পুলিশ অফিসার প্রেমিকের মৃত্যুর জন্য কারেন রিডকে হত্যার জন্য পুনরায় চেষ্টা করার অনুমতি দেওয়ার জন্য রাজ্যের সর্বোচ্চ আদালতের কাছে আহ্বান জানিয়েছেন, বিচারক একটি ভুল বিচার ঘোষণা করার আগে বিচারকরা তার কিছু অভিযোগের বিরুদ্ধে রায়ে পৌঁছেছিলেন বলে প্রতিরক্ষা দাবির বিরুদ্ধে যুক্তি দিয়েছিলেন। .

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

রিডের বিরুদ্ধে জন ও’কিফের সাথে তার SUV-এর সাথে ধাক্কাধাক্কি করার এবং জানুয়ারী 2022-এ তাকে তুষারঝড়ে মারা যাওয়ার জন্য অভিযুক্ত করা হয়েছে৷ রিডের অ্যাটর্নিরা যুক্তি দেন যে তাকে ফাঁসানো হচ্ছে এবং অন্যান্য আইন প্রয়োগকারী কর্মকর্তারা ও’কিফের মৃত্যুর জন্য দায়ী৷ জুরিরা চুক্তিতে পৌঁছাতে পারেনি বলে খুঁজে পাওয়ার পরে একজন বিচারক জুনে একটি ভুল বিচার ঘোষণা করেছিলেন। একই অভিযোগের পুনর্বিচার শুরু হবে জানুয়ারিতে।

ম্যাসাচুসেটস সুপ্রিম জুডিশিয়াল কোর্টে বুধবার দেরীতে দায়ের করা একটি সংক্ষিপ্ত বিবরণে, প্রসিকিউটররা লিখেছেন যে দ্বিতীয় ডিগ্রি হত্যার অভিযোগ খারিজ করার এবং দুর্ঘটনার স্থান ত্যাগ করার কোন ভিত্তি নেই।

“একটি মিস্ট্রিয়ালের কোন কার্যকর বিকল্প ছিল না,” তারা সংক্ষিপ্তভাবে যুক্তি দিয়েছিল, উল্লেখ করে যে জুরি তিনবার বলেছিল যে একটি মিস্ট্রিয়াল ঘোষণা করার আগে এটি অচলাবস্থা ছিল। প্রসিকিউটররা বলেছেন যে “আসামীকে যেকোন বিকল্পের বিষয়ে শুনানির জন্য একটি অর্থপূর্ণ সুযোগ দেওয়া হয়েছিল।”

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

“আসামী কোনো অভিযোগ থেকে খালাস পায়নি কারণ জুরি খালাসের কোনো প্রকাশ্য ও প্রকাশ্য রায় ফেরত দেয়নি, ঘোষণা করেনি এবং নিশ্চিত করেনি,” তারা লিখেছেন। “এই প্রয়োজনীয়তা নিছক আনুষ্ঠানিকতা, মন্ত্রীত্বের কাজ বা খালি প্রযুক্তিগততা নয়। এটি একটি মৌলিক সুরক্ষা যা নিশ্চিত করে যে কোনও বিচারকের অবস্থান ভুল, ভুলভাবে উপস্থাপন করা বা অন্য বিচারকদের দ্বারা জোরপূর্বক করা হয় না।”

সেপ্টেম্বরে দায়ের করা প্রতিরক্ষা সংক্ষিপ্ত বিবরণে, রিডের আইনজীবী বলেছেন যে 12 জনের মধ্যে পাঁচজন বিচারক তার মিস্ট্রিয়ালের পরে এগিয়ে এসে বলেছিলেন যে তারা শুধুমাত্র একটি হত্যাকাণ্ডের গণনায় অচল ছিল, এবং তারা সর্বসম্মতভাবে সম্মত হয়েছিল – বিচারককে না বলেই – যে তিনি দোষী নন। অন্যান্য গণনা তারা যুক্তি দিয়েছিল যে তাকে হত্যার জন্য আবার চেষ্টা করা এবং দুর্ঘটনার ফলে মৃত্যুর ঘটনাস্থল ত্যাগ করা অসাংবিধানিক দ্বিগুণ বিপদ হবে।

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

আগামী ৬ নভেম্বর উভয় পক্ষের মৌখিক যুক্তিতর্ক শুনানি হবে।

আগস্টে, বিচারের বিচারক রায় দিয়েছিলেন যে তিনটি ক্ষেত্রেই রিড পুনরায় চেষ্টা করা যেতে পারে। বিচারক বেভারলি ক্যানন লিখেছেন, “যেখানে এখানে খোলা আদালতে কোনো রায় ঘোষণা করা হয়নি, সেখানে আসামীর পুনঃবিচার দ্বিগুণ ঝুঁকির নীতি লঙ্ঘন করে না।”

রিড-এর অ্যাটর্নি, মার্টিন ওয়েইনবার্গ, যুক্তি দিয়েছিলেন যে ক্যানোনের যুক্তি অনুসারে, এমনকি যদি 12 জন বিচারকই হলফনামায় শপথ করে যে তারা বেকসুর খালাসের চূড়ান্ত এবং সর্বসম্মত সিদ্ধান্তে পৌঁছেছেন, এটি একটি দ্বিগুণ ঝুঁকির চ্যালেঞ্জের জন্য যথেষ্ট হবে না। “অবশ্যই, এটি আইন হতে পারে না। প্রকৃতপক্ষে, এটি আইন হতে হবে না, “ওয়েনবার্গ লিখেছেন।

আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়ন একটি অ্যামিকাস ব্রিফে প্রতিরক্ষাকে সমর্থন করেছিল। বিচারকরা অভিযোগ খারিজ না করলে, ACLU বলেছে যে আদালতের অন্ততপক্ষে “ট্রায়াল কোর্টকে একটি প্রমাণমূলক শুনানি পরিচালনা করার নির্দেশ দিয়ে অন্যায়ের সম্ভাব্যতা রোধ করা উচিত এবং তার প্রথম বিচারে জুরি কোনো গণনায় তাকে খালাস দিতে রাজি হয়েছে কিনা তা নির্ধারণ করা উচিত। “

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

ACLU তার সংক্ষিপ্ত বিবরণে লিখেছে, “ভ্রান্ত বিচার এড়াতে ট্রায়াল কোর্টের একটি সুস্পষ্ট পথ ছিল: কোন গণনায় একটি রায় হয়েছে কিনা তা নিশ্চিত করতে বিচারকদের বলুন।” “মিস্ট্রিয়াল ঘোষণা করার আগে এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করা ম্যাসাচুসেটস নিয়ম দ্বারা অনুমোদিত – এমনকি উত্সাহিত করা হয়৷ এই ধরনের ভোট প্রদান নিশ্চিত করে যে জুরির মতামত সঠিকভাবে আদালত, পক্ষ এবং সম্প্রদায়ের কাছে পৌঁছে দেওয়া হয়েছে – এবং আসামীদের সম্পর্কিত বিচারের অধিকার সুরক্ষিত।”

প্রসিকিউটররা বলেছেন, রিড, বেন্টলি কলেজের প্রাক্তন অ্যাডজাক্ট প্রফেসর এবং বোস্টন পুলিশের 16 বছর বয়সী সদস্য ও’কিফ বোস্টনের সহকর্মী অফিসার ব্রায়ান আলবার্টের বাড়িতে একটি পার্টিতে তাকে নামানোর আগে প্রচুর মদ্যপান করেছিলেন। . তারা বলেছিল যে সে পালিয়ে যাওয়ার আগে তার এসইউভি দিয়ে তাকে আঘাত করেছিল। একটি ময়নাতদন্তে দেখা গেছে ও’কিফ হাইপোথার্মিয়া এবং ভোঁতা বল আঘাতের কারণে মারা গেছে।

বিজ্ঞাপন 6

প্রবন্ধ বিষয়বস্তু

প্রতিরক্ষা রিডকে শিকার হিসাবে চিত্রিত করেছে, বলছে ও’কিফকে আসলে আলবার্টের বাড়ির ভিতরে হত্যা করা হয়েছিল এবং তারপর তাকে টেনে বাইরে নিয়ে যাওয়া হয়েছিল। তারা যুক্তি দিয়েছিল যে তদন্তকারীরা রিডের উপর দৃষ্টি নিবদ্ধ করেছিল কারণ তিনি একজন “সুবিধাজনক বহিরাগত” ছিলেন যিনি আইন প্রয়োগকারী কর্মকর্তাদের সন্দেহভাজন হিসাবে বিবেচনা করা থেকে তাদের রক্ষা করেছিলেন।

প্রধান তদন্তকারী, স্টেট ট্রুপার মাইকেল প্রক্টর, ট্রায়াল প্রকাশ করার পরে দায়িত্ব থেকে অব্যাহতি পেয়েছিলেন যে তিনি সহকর্মীদের এবং পরিবারের কাছে অশ্লীল পাঠ্য পাঠিয়েছিলেন, রিডকে “হ্যাক জব” বলেছেন এবং তার বোনকে বলেছিলেন যে তিনি চান রিড “আত্মহত্যা করবে।” তিনি বলেছিলেন যে তার আবেগ তার থেকে ভাল হয়েছে।

সম্পাদকীয় থেকে প্রস্তাবিত

  1. কারেন রিড 14 মে, 2024 তারিখে ডেধাম, ম্যাসে ডেদাম সুপিরিয়র কোর্টে তার খুনের পথ চলার সময় তার আইনজীবীদের সাথে প্রতিরক্ষা টেবিলে বসে আছেন।

    কারেন রিড ম্যাসাচুসেটস হাইকোর্টকে দুটি অভিযোগ খারিজ করতে বলেছেন

  2. কারেন রিড তার অ্যাটর্নি, মার্টিন ওয়েইনবার্গের কথা শোনেন, যিনি তার বিরুদ্ধে দুটি অভিযোগ খারিজ করার জন্য পদক্ষেপ নিচ্ছিলেন, ডেদাম, ম্যাসে, শুক্রবার, 9 আগস্ট, 2024-এ নরফোক সুপিরিয়র কোর্টে।

    কারেন রিড সাক্ষাত্কারে বলেছেন যে হত্যা মামলা তাকে ‘শুদ্ধিকরণ’-এ ছেড়ে দিয়েছে

  3. কারেন রিড তার অ্যাটর্নি, মার্টিন ওয়েইনবার্গের কথা শোনেন, যিনি তার বিরুদ্ধে দুটি অভিযোগ খারিজ করার জন্য পদক্ষেপ নিচ্ছিলেন, ডেদাম, ম্যাসে, শুক্রবার, 9 আগস্ট, 2024-এ নরফোক সুপিরিয়র কোর্টে।

    বিচারক জুলাই মিস্ট্রিয়ালের পরে ক্যারেন রিডের বিরুদ্ধে হত্যা মামলা খারিজ করতে অস্বীকার করেছেন

প্রবন্ধ বিষয়বস্তু

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *