ম্যাসাচুসেটস, নেভাদা, নিউ মেক্সিকো প্রাথমিকভাবে ব্যক্তিগত ভোটিং শুরু করে

ম্যাসাচুসেটস, নেভাদা, নিউ মেক্সিকো প্রাথমিকভাবে ব্যক্তিগত ভোটিং শুরু করে


নির্বাচনের দিন পর্যন্ত দুই সপ্তাহের কিছু বেশি সময় পরে, ম্যাসাচুসেটস, নেভাদা এবং নিউ মেক্সিকো প্রত্যেকে শনিবার ব্যক্তিগতভাবে প্রাথমিক ভোটদান শুরু করেছে।

আপনি যদি এই রাজ্যগুলিতে একটি ব্যালট কাস্ট করছেন তবে আপনার যা জানা দরকার তা এখানে:

ব্যালট রেস নিচে কী

আজ বেশ কয়েকটি যুদ্ধক্ষেত্র হাউস জেলায় ভোট শুরু হয়েছে। প্রতিযোগিতামূলক রেসের সম্পূর্ণ তালিকার জন্য, সর্বশেষ দেখুন সেনেট এবং ঘর র‍্যাঙ্কিং

  • নেভাদার ৩য় জেলা: এই জেলাটি প্রায় লাস ভেগাসকে ছুঁয়েছে, কিন্তু এটির পশ্চিমে হেন্ডারসন, বোল্ডার সিটি এবং গ্রামীণ ক্লার্ক কাউন্টি পর্যন্ত বিস্তৃত। ডেমোক্রেটিক রিপাবলিক সুসি লি 2019 সাল থেকে জেলায় দায়িত্ব পালন করছেন; এই বছর, তিনি রিপাবলিকান ড্রু জনসনের মুখোমুখি হন। এই জাতি র্যাঙ্ক করা হয় লীন ডি.
  • নিউ মেক্সিকো এর ২য় জেলা: নিউ মেক্সিকো এর 2য় জেলা রাজ্যের দক্ষিণ-পশ্চিম ভূমি এলাকার অধিকাংশ দখল করে আছে। এতে লাস ক্রুসেস এবং আলবুকার্কের কিছু অংশ রয়েছে, তবে এতে গ্রামীণ ভোটের একটি অংশও রয়েছে। ডেমোক্রেটিক রিপাবলিক গ্যাবে ভাসকুয়েজ মধ্যবর্তী নির্বাচনে মাত্র 1,350 ভোটে জেলায় জয়ী হয়েছেন; এই বছর, তিনি আসনটির প্রাক্তন রিপাবলিকান দখলদার ইভেট হেরেলের মুখোমুখি হয়েছেন। এটি একটি পাওয়ার র‍্যাঙ্কিং টস আপ.
  • নেভাদা সেনেট: সিলভার স্টেটেরও ব্যালটে সেনেট রেস রয়েছে৷ ডেমোক্র্যাটিক সেন জ্যাকি রোজেন দ্বিতীয় মেয়াদে পদে বসতে চান, কিন্তু রিপাবলিকান আর্মির অভিজ্ঞ স্যাম ব্রাউনের মুখোমুখি হন। সেনেট রেস র্যাঙ্ক করা হয় লীন ডি.

ফক্স নিউজ পাওয়ার র‍্যাঙ্কিংস: হ্যারিস তার নেতৃত্ব হারিয়েছে এবং একটি নতুন নির্বাচকমণ্ডলী আবির্ভূত হয়েছে

ম্যাসাচুসেটস, নেভাদা, নিউ মেক্সিকো প্রাথমিকভাবে ব্যক্তিগত ভোটিং শুরু করে

মানুষ 28 ফেব্রুয়ারী, 2020-এ বোস্টনের বোস্টন সিটি হল প্লাজায় একটি প্রাথমিক ভোটের লাইনে অপেক্ষা করছে। (Getty Images এর মাধ্যমে অনিক রহমান/নূরফটো)

কীভাবে ম্যাসাচুসেটসে ভোট দেবেন

এটি নিবন্ধন এবং প্রাথমিক ভোটদানের জন্য একটি নির্দেশিকা। ভোটারের যোগ্যতা, প্রক্রিয়া এবং সময়সীমা সম্পর্কে ব্যাপক এবং আপ-টু-ডেট তথ্যের জন্য, অনুগ্রহ করে যান Vote.gov এবং নির্বাচনী ওয়েবসাইট ম্যাসাচুসেটসের জন্য।

ডাকযোগে ভোট দেওয়া হচ্ছে

ম্যাসাচুসেটসে আগাম ভোটগ্রহণ শুরু হয়েছে. একটি মেল-ইন আবেদন করার সময়সীমা হল নির্বাচনের আগে পঞ্চম কার্যদিবসে বিকাল 5 টা, যা এই বছর 29 অক্টোবর।

সেক্রেটারি অফ স্টেটের ওয়েবসাইট মেইল-ইন ভোটারদের “যত তাড়াতাড়ি সম্ভব” এবং নির্বাচনের দিনের কমপক্ষে দুই থেকে তিন সপ্তাহ আগে তাদের আবেদন জমা দিতে উত্সাহিত করে। আবেদনগুলি অনলাইনে, মেল বা ইমেল বা ফ্যাক্সের মাধ্যমে জমা দেওয়া যেতে পারে।

ব্যালটগুলি প্রদত্ত খামে ফেরত পাঠানোর মাধ্যমে, স্থানীয় নির্বাচনী অফিসে হাতে পৌঁছে দেওয়ার মাধ্যমে, ভোটদানের সময় আগে ভোটদানের স্থানে ব্যালট ফেলে দেওয়া বা ব্যালট ড্রপ বক্স ব্যবহার করে ফেরত দেওয়া যেতে পারে।

নির্বাচনের দিন কোনো ভোট কেন্দ্রে ব্যালট ফেলা যাবে না।

প্রারম্ভিক ব্যক্তিগত ভোট প্রদান

ম্যাসাচুসেটস সমস্ত নিবন্ধিত ভোটারদের নির্ধারিত ভোটিং সাইটে তাড়াতাড়ি তাদের ব্যালট দেওয়ার অনুমতি দেয়। প্রারম্ভিক ভোটের সময়কাল শনিবার শুরু হয় এবং 1 নভেম্বর পর্যন্ত প্রসারিত হয়।

ভোটার নিবন্ধন

ম্যাসাচুসেটসে ভোট দিতে বা আপনার দলের অধিভুক্তি পরিবর্তন করার জন্য নিবন্ধন করার সময়সীমা হল যেকোনো নির্বাচন বা শহরের মিটিং এর 10 দিন আগে। 5 নভেম্বর নির্বাচনে ভোট দেওয়ার জন্য নিবন্ধনের শেষ দিন 26 অক্টোবর।

ভোটাররা অনলাইনে, ডাকযোগে বা ব্যক্তিগতভাবে নিবন্ধন করতে পারেন।

ম্যাসাচুসেটস স্বয়ংক্রিয়ভাবে নাগরিকদের ভোট দেওয়ার জন্য নিবন্ধিত করে যখন তারা ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন করে বা নবায়ন করে, MassHealth সুবিধার জন্য আবেদন করে বা Commonwealth Health Connector-এর মাধ্যমে স্বাস্থ্য বীমা চায়।

নেভাদা সিনেট আশাবাদীরা শুধুমাত্র বিতর্কে ট্রান্স অ্যাথলেট, অভিবাসন এবং ইউএফওএসকে সামলাচ্ছেন

ভোট চিহ্ন

ভোট দেওয়ার পরে, আপনার সমস্ত বন্ধু এবং পরিবারের সাথে একটি ওয়াচ পার্টি হোস্ট করুন। (iStock)

নেভাডায় কীভাবে ভোট দেবেন

এটি নিবন্ধন এবং প্রাথমিক ভোটদানের জন্য একটি নির্দেশিকা। ভোটারের যোগ্যতা, প্রক্রিয়া এবং সময়সীমা সম্পর্কে ব্যাপক এবং আপ-টু-ডেট তথ্যের জন্য, অনুগ্রহ করে যান Vote.gov এবং নির্বাচনী ওয়েবসাইট নেভাদার জন্য.

ডাকযোগে ভোট দেওয়া হচ্ছে

নেভাডায় শুরু হয়েছে আগাম ভোটগ্রহণ. রাজ্য আইনের প্রয়োজন যে সমস্ত নিবন্ধিত ভোটাররা ডাকযোগে একটি ব্যালট গ্রহণ করে। মেইল-ইন ব্যালট পাওয়ার সময়কাল হল 16-22 অক্টোবর। যে ভোটাররা তাদের ব্যালট মেইলে পান না তাদের তাদের স্থানীয় নির্বাচন অফিসে যোগাযোগ করা উচিত।

ডাকযোগে প্রত্যাবর্তিত ব্যালটগুলি অবশ্যই 5 নভেম্বরের আগে পোস্টমার্ক করা উচিত৷ ব্যক্তিগতভাবে একটি মেইল ​​ব্যালট ফেরত দেওয়ার সময়সীমা হল 5 নভেম্বর 7 pm ET৷

প্রারম্ভিক ব্যক্তিগত ভোট প্রদান

নেভাদা কাউন্টিগুলি শনিবার থেকে শুরু করে 1 নভেম্বর পর্যন্ত ব্যক্তিগতভাবে প্রাথমিক ভোট দেওয়ার প্রস্তাব দেয়৷

ভোটার নিবন্ধন

ডাকযোগে ভোট দেওয়ার জন্য নিবন্ধনের সময়সীমা 8 অক্টোবর পাস হয়েছে৷ যারা অনলাইনে ভোট দেওয়ার জন্য নিবন্ধন করতে চান তাদের অবশ্যই 23 অক্টোবরের আগে তা করতে হবে৷

নেভাদায় একই দিনে ব্যক্তিগত ভোটার নিবন্ধন রয়েছে। যারা নির্বাচনের দিনে নিবন্ধন করতে এবং ভোট দিতে চান তাদের অবশ্যই একটি বৈধ নেভাদা ড্রাইভিং লাইসেন্স বা নেভাদা আইডি কার্ড উপস্থাপন করতে হবে এবং ভোটদানের স্থানে ব্যক্তিগতভাবে ভোট দিতে হবে।

মূল প্রতিযোগিতায় প্রো-ডিফান্ড পুলিশ ডেম একবার ফোনে লোকটিকে ‘হত্যা’ এবং ‘কবর’ করার হুমকি দেয়: পুলিশ রেকর্ড

সেনেট ক্ষমতা র্যাঙ্কিং

ফক্স নিউজ পাওয়ার র‌্যাঙ্কিং সেনেট মানচিত্র।

নিউ মেক্সিকোতে কীভাবে ভোট দেবেন

এটি নিবন্ধন এবং প্রাথমিক ভোটদানের জন্য একটি নির্দেশিকা। ভোটারের যোগ্যতা, প্রক্রিয়া এবং সময়সীমা সম্পর্কে ব্যাপক এবং আপ-টু-ডেট তথ্যের জন্য, অনুগ্রহ করে যান Vote.gov এবং নির্বাচনী ওয়েবসাইট নিউ মেক্সিকোর জন্য।

ডাকযোগে ভোট দেওয়া হচ্ছে

নিউ মেক্সিকোতে আগাম ভোট শুরু হয়েছে. সেক্রেটারি অফ স্টেটের ওয়েবসাইট অনুসারে ভোটাররা তাদের স্থানীয় কাউন্টি ক্লার্কের অফিসে বা নির্বাচনের দিন আগে ভোট দেওয়ার জায়গায় ব্যক্তিগতভাবে অনুপস্থিত ব্যালট বা ভোট দেওয়ার অনুরোধ করতে পারে। অনুপস্থিত ভোট দেওয়ার জন্য কোন অজুহাত প্রয়োজন নেই।

ভোটারদের অবশ্যই 22 অক্টোবরের মধ্যে অনুপস্থিত ব্যালটের জন্য অনুরোধ করতে হবে। অনুরোধ করা ব্যালট ফেরত দেওয়ার সময়সীমা 5 নভেম্বর সন্ধ্যা 7 টা।

প্রারম্ভিক ব্যক্তিগত ভোট প্রদান

ভোটাররা 8 অক্টোবর থেকে তাদের স্থানীয় ভোট কেন্দ্রে ব্যক্তিগতভাবে তাদের ব্যালট দিতে সক্ষম হয়েছে এবং 2 নভেম্বর পর্যন্ত তা চালিয়ে যেতে পারে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ভোটার নিবন্ধন

ভোটের জন্য নিবন্ধন করার সময়সীমা একটি নির্বাচনের 28 দিন আগে। এটি গত 8 অক্টোবর।

একই দিনের ভোটার নিবন্ধন নিউ মেক্সিকোতে উপলব্ধ। নিউ মেক্সিকোতে যেকোন যোগ্য ভোটার ভোট দিতে নিবন্ধন করতে পারেন বা তাদের ভোটার নিবন্ধন আপডেট করতে পারেন এবং তারপরে একই দিনে তাদের কাউন্টি ক্লার্কের অফিসে বা তাদের কাউন্টিতে নির্বাচনের দিন এবং অংশগ্রহণকারী প্রারম্ভিক ভোটের অবস্থানে ভোট দিতে পারেন।

একই দিনে নিবন্ধন করতে এবং ভোট দিতে, ভোটারদের অবশ্যই একটি বৈধ নিউ মেক্সিকো ড্রাইভিং লাইসেন্স বা নিউ মেক্সিকো পরিচয়পত্র উপস্থাপন করতে হবে। বিকল্পভাবে, ভোটাররা একটি ফটো আইডেন্টিফিকেশন কার্ড সহ একটি নথি উপস্থাপন করতে পারে যাতে কাউন্টির একটি ঠিকানা রয়েছে।

আমাদের ফক্স নিউজ ডিজিটাল নির্বাচন কেন্দ্রে 2024-এর প্রচারাভিযানের পথ, একচেটিয়া সাক্ষাৎকার এবং আরও অনেক কিছু থেকে সাম্প্রতিক আপডেটগুলি পান.

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *