Breaking
20 Oct 2024, Sun

অঞ্চল জুড়ে বন্যা এবং রাস্তা বন্ধ – বং-সময় সংবাদ

অঞ্চল জুড়ে বন্যা এবং রাস্তা বন্ধ – বং-সময় সংবাদ


একটি শক্তিশালী বায়ুমণ্ডলীয় নদী শনিবার মেট্রো ভ্যাঙ্কুভারের কিছু অংশে রাস্তায় বন্যার সৃষ্টি করে, কিছু রাস্তা বন্ধ করে দেয় এবং বিসি-এর প্রাদেশিক নির্বাচনে ভোটারদের ভিজিয়ে দেয়।

নর্থ শোর ইমার্জেন্সি ম্যানেজমেন্ট তার অঞ্চলটিকে ঝড়ের “কেন্দ্র” বলে অভিহিত করেছে, একটি বিবৃতিতে বলেছে যে বৃষ্টির পরিমাণ “অপ্রতিরোধ্য” ছিল পৌরসভাগুলিতে ঝড়ের নিষ্কাশন ব্যবস্থা।

“উত্তর উপকূল জুড়ে ভূগর্ভে বন্যা চলছে,” বিবৃতিতে বলা হয়েছে, বাসিন্দাদের অপ্রয়োজনীয় ভ্রমণ এড়াতে এবং “স্রোত, খাঁড়ি এবং নদী এবং খাড়া ঢালের কাছাকাছি ট্রেইল থেকে দূরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।”

ডিপ কোভের গ্যালান্ট অ্যাভিনিউ জলের স্রোতে পরিণত হয়েছে, দৃশ্যের ভিডিওতে দেখানো হয়েছে যে কিছু ব্যবসা তাদের দরজা থেকে জল সরানোর জন্য বাধা তৈরি করার চেষ্টা করছে।

পশ্চিম ভ্যাঙ্কুভার পুলিশ কুইন্স অ্যাভিনিউয়ের কাছে 21 তম স্ট্রিটের খাড়া পাহাড়ের নীচে কর্দমাক্ত জল এবং ধ্বংসাবশেষের ভিডিও শেয়ার করেছে।

21 তম অ্যাভিনিউ থেকে হাইওয়ে 1 পর্যন্ত পূর্ব এবং পশ্চিমগামী অন-র‌্যাম্প উভয়ই বন্যার কারণে বন্ধ রয়েছে, পুলিশ জানিয়েছে।

অ্যাম্বেলসাইড পার্কে পাহাড়ের নীচে, CTV নিউজের সাথে শেয়ার করা ভিডিওতে দেখা যাচ্ছে একটি ম্যানহোলের কভার থেকে জল বের হচ্ছে৷

অঞ্চল জুড়ে বন্যা এবং রাস্তা বন্ধ – বং-সময় সংবাদপশ্চিম ভ্যাঙ্কুভারে, সিটিভি নিউজের সাথে শেয়ার করা ভিডিওতে অ্যাম্বেলসাইড পার্কের একটি ম্যানহোল কভার থেকে জল বের হতে দেখা যাচ্ছে৷ (সিটিভি নিউজ)

উত্তর তীরের অন্য কোথাও, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও দেখায় ম্যাককে ক্রিক মন্থন র‌্যাপিডে রূপান্তরিত হয়েছে।

নর্থ শোর ইমার্জেন্সি ম্যানেজমেন্ট বলেছে, “যদি আপনি আপনার বাড়িতে বন্যার সম্মুখীন হন, এবং এটি তাৎপর্যপূর্ণ, তাহলে দয়া করে বিদ্যুৎ বন্ধ করুন যদি এটি করা নিরাপদ হয় এবং 911 এ কল করুন,” নর্থ শোর ইমার্জেন্সি ম্যানেজমেন্ট বলেছে।

“জরুরি উত্তরদাতারা কল এবং প্রতিক্রিয়াকে অগ্রাধিকার দিচ্ছে।”

পূর্ব ভ্যাঙ্কুভারে, Nanaimo এবং McGill রাস্তার সংযোগস্থল আংশিকভাবে পানির নিচে ছিল।

উল্লেখযোগ্য বন্যার কারণে সারেতে মাউন্টিজ 76 অ্যাভিনিউ এবং 152 স্ট্রিটের সংযোগস্থল বন্ধ করে দিয়েছে।

শনিবার সকালে সারে আরসিএমপি এক বিবৃতিতে বলেছে, “বেশ কয়েকটি যানবাহন পানির মধ্য দিয়ে চালানোর চেষ্টা করেছিল, কিন্তু অক্ষম হয়ে পড়েছিল।”

“অবস্থানে জল প্রায় কোমর উঁচু। সংযোগস্থলটি বর্তমানে বন্ধ রয়েছে।”

পুলিশ জনসাধারণকে কিং জর্জ বুলেভার্ড এবং 128 স্ট্রিটের সংযোগস্থল থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে, যেখানে পাট্টুল্লো সেতু থেকে দক্ষিণমুখী লেনগুলিতে জল পুল করা ট্র্যাফিককে একক লেনে কমিয়ে দিয়েছে।

এটি বার্নাবির স্টিল ক্রিক এলাকায় একই রকম দৃশ্য ছিল, যেখানে সিটিভি নিউজ ক্যামেরা বেশ কয়েকটি নিমজ্জিত যানবাহনকে সনাক্ত করেছে।

একটি গাড়ি ভেসে উঠতে দেখা গেল, এবং একটি পার্ক করা মিনিভ্যানের জানালা পর্যন্ত জল ছিল।

ল্যাংলিতে, স্থানীয় মাউন্টিরা পরামর্শ দিয়েছিল যে তাদের 216 এবং 212 রাস্তার মধ্যে “40 তম অ্যাভিনিউতে একটি সম্ভাব্য সিঙ্কহোল তৈরিতে” ডাকা হয়েছিল।

“গত 24 ঘন্টার মধ্যে ভারী বৃষ্টিপাত 216 স্ট্রীট এবং 212 স্ট্রিটের মধ্যে 40 তম অ্যাভিনিউতে রাস্তার স্থিতিশীলতার সাথে আপস করেছে,” Cpl বলেছেন৷ ল্যাংলি আরসিএমপির জিনাল শারুম, একটি সংবাদ বিজ্ঞপ্তিতে।

“গাড়িচালক, সাইকেল চালক এবং পথচারীদের এলাকাটি এড়াতে এবং বিকল্প পথ খুঁজে বের করার পরামর্শ দেওয়া হচ্ছে।”

ল্যাংলি আরসিএমপি শনিবার “40 তম অ্যাভিনিউতে তৈরি হওয়া সম্ভাব্য সিঙ্কহোলের” এই ছবিটি শেয়ার করেছে৷ সড়কটি যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। (ল্যাংলি আরসিএমপি)

ড্রাইভবিসি বন্যার কারণে বেশ কয়েকটি যানবাহনের ঘটনা এবং রাস্তা বন্ধ হওয়ার খবর দিয়েছে এবং জল জমার কারণে গাড়ি চালকদের সতর্কতার সাথে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে।

“পোস্ট করা গতি সীমা আদর্শ অবস্থার জন্য,” সংস্থাটি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে.

দুপুর 1 টার কিছু আগে, বিসি হাইড্রো লোয়ার মেইনল্যান্ড এবং সানশাইন কোস্ট জুড়ে 32টি বিভ্রাটের রিপোর্ট করছিল, যার প্রায় 6,000 গ্রাহক প্রভাবিত হয়েছিল।

শুক্রবার থেকে বেশিরভাগ ভ্যাঙ্কুভার দ্বীপ, লোয়ার মেইনল্যান্ড এবং দক্ষিণ ও মধ্য উপকূলে বৃষ্টিপাতের সতর্কতা কার্যকর হয়েছে।

এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ কানাডা জানিয়েছে, মৌসুমের প্রথম বায়ুমণ্ডলীয় নদীটি শনিবার এবং রবিবার পশ্চিম এবং অভ্যন্তরীণ ভ্যাঙ্কুভার দ্বীপে 120 মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত করবে বলে আশা করা হচ্ছে, ভ্যাঙ্কুভার দ্বীপের উপকূলের কাছে 150 মিলিমিটার প্রত্যাশিত এবং 250 মিলিমিটারেরও বেশি পূর্বাভাস পাহাড়ি ভূখণ্ড।

মেট্রো ভ্যাঙ্কুভার এবং সী-টু-স্কাই করিডোরে 150 মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে, উত্তর তীরের পর্বতমালায় বৃষ্টিপাতের পরিমাণ 180 মিলিমিটারের বেশি হতে পারে, আবহাওয়া সংস্থা অনুসারে।

বায়ুমণ্ডলীয় নদীটিও বিসি-এর দক্ষিণ অভ্যন্তরের উপর দিয়ে গড়িয়ে পড়বে, দীর্ঘ সময় ধরে ভারী বৃষ্টি রবিবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

প্রত্যাশিত বৃষ্টির ফলে মধ্য ও দক্ষিণ উপকূল, লোয়ার ফ্রেজার উপনদী, মেট্রো ভ্যাঙ্কুভারের জলপথ এবং ভ্যাঙ্কুভার দ্বীপের বিভিন্ন নদীর জন্য নদী পূর্বাভাস কেন্দ্র বন্যার দিকে নজর দিয়েছে।

কানাডিয়ান প্রেস থেকে ফাইল সহ

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *