Breaking
21 Oct 2024, Mon

‘আমি রাতে হাঁটছি না’ – বং-সময় সংবাদ

‘আমি রাতে হাঁটছি না’ – বং-সময় সংবাদ


এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যাওয়ার মাধ্যমে, আপনি ফক্স নিউজের সাথে সম্মত হচ্ছেন’ ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিযা আমাদের অন্তর্ভুক্ত আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি.

একটি বৈধ ইমেল ঠিকানা লিখুন.

সমস্যা হচ্ছে? এখানে ক্লিক করুন.

বার্লিংটন, ভার্মন্টের বাসিন্দা এবং ব্যবসার মালিকদের সাথে কথা বলেছেন৷ ফক্স নিউজ ডিজিটাল এই সপ্তাহে শহরের রাস্তায় গৃহহীনতা এবং মাদকের ব্যবহার বৃদ্ধির সাথে তাদের শহর যে চ্যালেঞ্জগুলির সম্মুখীন হচ্ছে সে সম্পর্কে, কেউ কেউ বলছেন যে তারা তাদের শারীরিক নিরাপত্তা নিয়ে চিন্তিত।

ফক্স নিউজ চার্চ স্ট্রিটে স্থানীয়দের সাথে যোগাযোগ করে, বার্লিংটনের একটি বিশিষ্ট এলাকা যেখানে বুটিক এবং উচ্চমানের রেস্তোরাঁ রয়েছে। তারা স্বীকার করেছেন যে সাম্প্রতিক বছরগুলিতে, লেক চ্যামপ্লেইনের আইডিলিক ডাউনটাউনটি এমন একটি এলাকায় পরিণত হয়েছে যেখানে উল্লেখযোগ্য সংখ্যক গৃহহীন লোক জমায়েত হয়।

তাদের মধ্যে আসক্ত ব্যক্তিও রয়েছে ফেন্টানাইলের মতো কঠিন ওষুধযে পরিবারগুলি অর্থনীতির দ্বারা নেতিবাচকভাবে প্রভাবিত হয়েছে, সেইসাথে যারা রাস্তায় তাদের জীবনকে সমর্থন করার জন্য অপরাধে পরিণত হয়েছে৷ একাধিক বাসিন্দা ফক্স নিউজকে বলেছেন পরিস্থিতি তাদের জননিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন।

লুকাস নামে এক তরুণ স্থানীয় বাসিন্দা বলেন, “এটি দিনের বেলা সত্যিই ভাল, কিন্তু রাতের বেলা, যেমন লোকেরা বলেছে, এটি সত্যিই বিপজ্জনক।”

ফিলাডেলফিয়া পুলিশ, কর্মকর্তারা শহরে সহিংসতা বাড়াচ্ছে একটি ‘দুষ্ট চক্র’ সম্পর্কে সতর্ক করেছেন

‘আমি রাতে হাঁটছি না’ – বং-সময় সংবাদ

বার্লিংটন, ভার্মন্টের বাসিন্দারা ফক্স নিউজ ডিজিটালের সাথে গৃহহীনতা এবং মাদকের ব্যবহার নিয়ে শহরের সাম্প্রতিক সমস্যাগুলি সম্পর্কে কথা বলেছেন। (ফক্স নিউজ)

বার্লিংটন, যেখানে সেন বার্নি স্যান্ডার্স, আই-ভিটি1981 থেকে 1989 সাল পর্যন্ত মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছেন, আনুমানিক 44,000 বাসিন্দা থাকা সত্ত্বেও ভার্মন্টের সবচেয়ে জনবহুল শহর। এটি গত কয়েক বছরে তার গৃহহীন জনসংখ্যার একটি উল্লেখযোগ্য বৃদ্ধি দেখেছে। আউটরিচ গ্রুপগুলির মতে, শহরের রাস্তায় 350 জনেরও বেশি গৃহহীন মানুষ বাস করে – একটি রেকর্ড সংখ্যা। স্থানীয় নেতারা যেমন ফক্স নিউজকে বলেছেন, এই ঘরছাড়া ব্যক্তিদের মধ্যে অনেকেই ফেন্টানাইল এবং জাইলাজিনের মতো মাদক দ্বারা চালিত আসক্তি দ্বারা বিধ্বস্ত হয়েছে, যা “ট্রানক” নামেও পরিচিত।

ভার্মন্ট নিজেই গত দশ বছরে ড্রাগের অতিরিক্ত মাত্রায় মৃত্যুর হার 500% বৃদ্ধি পেয়েছে। স্থানীয় আউটলেট রিপোর্ট করেছে যে প্রথম প্রতিক্রিয়া অভিভূত হয়েছে শহরে ওভারডোজের সংখ্যা দ্বারা।

বাসিন্দারা এবং স্থানীয় ব্যবসার মালিকরা যে সহানুভূতি সত্ত্বেও বলেছেন যে তারা গৃহহীনদের প্রতি বোধ করেন, বিশেষ করে যারা মানসিক অসুস্থতা এবং মাদকাসক্তিতে ভুগছেন, অনেকেই স্বীকার করেছেন যে তারা স্থানীয় অর্থনীতি, পর্যটন এবং বাসিন্দাদের মঙ্গলের উপর প্রভাব সম্পর্কে উদ্বিগ্ন।

ফক্স নিউজ ডিজিটালকে ন্যান্সি নামের একজন বয়স্ক মহিলা বলেন, “আমি রাতে হাঁটছি না।” কেন জিজ্ঞাসা করা হলে, তিনি উত্তর দিয়েছিলেন, “কারণ এটি বিপজ্জনক।”

“লোকেরা রাতে মারধর করে,” তিনি বলেন, তিনি “খুব ভাগ্যবান” যে নিজেকে লাঞ্ছনার শিকার হননি৷ তিনি স্মরণ করেছিলেন যে কীভাবে তার একজন প্রতিবেশী এক রাতে ধূমপানের জন্য বাইরে গিয়েছিলেন এবং “সত্যিই খারাপভাবে মারধর করেছিলেন।” অপরাধীরা একটি হুইলচেয়ার ধ্বংস করারও চেষ্টা করেছিল যেটি ব্যক্তিটি ঘুরে বেড়ানোর জন্য ব্যবহার করছিল।

অন্ধকারের পরে “কেউ বাইরে যায় না”, সে জোর দিয়ে বলল।

প্যাট্রিসিয়া নামে একজন স্থানীয় ব্যবসার মালিক স্বীকার করেছেন যে “সম্প্রদায় নিরাপত্তা” গৃহহীন এবং আসক্ত জনসংখ্যার মঙ্গলের মতোই শহর সরকারের উদ্বেগের বিষয় হওয়া দরকার।

“এই শহরে এবং সরকারের দ্বারা আসক্ত ব্যক্তিদের সাহায্য করার জন্য অনেক ফোকাস আছে বলে মনে হচ্ছে,” তিনি বলেন, “যারা ব্যবসা করছে তাদের প্রতি সম্মানের অভাব রয়েছে বলে মনে হচ্ছে, আপনি জানেন, যারা একটি দোকান চালানোর চেষ্টা করছে।” তিনি বলেন যে কিছু ব্যবসা তাদের দরজার বাইরে ঘটছে মাদকের অপব্যবহার এবং অপরাধের কারণে ছেড়ে গেছে।

ফিলাডেলফিয়া প্রতিবেশী গৃহহীন সমস্যায় বিপর্যস্ত, হাড় থেকে মাংস পড়ে মাদক ব্যবহারকারীরা

ভার্মন্টের শুটিংয়ের দৃশ্যে প্রথম প্রতিক্রিয়াকারীরা

শনিবার, নভেম্বর 25-এ বার্লিংটনে একটি শ্যুটিংয়ের ঘটনাস্থলে একজন আহত ব্যক্তির দিকে প্রথম প্রতিক্রিয়াকারীরা প্রবণতা দেখায়৷ (AP এর মাধ্যমে ওয়েইন স্যাভেজ)

টম, যিনি শহরে কাজ করেন, বলেছিলেন যে একটি গৃহহীন এবং মাদকাসক্তির সমস্যা রয়েছে, তবে তিনি গৃহহীন সম্প্রদায়কে দোষারোপ না করার জন্য জোর দিয়েছিলেন।

“অবশ্যই, এখানে গৃহহীনতার সমস্যা নিয়ে একটি বড় সমস্যা রয়েছে। আপনি জানেন, তাদের নিজস্ব কোন দোষ নেই, এটি কেবল হাউজিং মার্কেটের প্রকৃতি এবং কোভিড মহামারী এবং এর মধ্যে সবকিছু,” তিনি বলেছিলেন। “আমাদের শুধু ভার্মন্টে এবং বিশেষ করে এখানে বার্লিংটনে আরও আবাসন দরকার, এটি একটি সমস্যা।”

তিনি বলেছিলেন যে শহরের কেন্দ্রস্থলে পুলিশের উপস্থিতি উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে বলে মনে হচ্ছে, “আমি যখন প্রায় পাঁচ বা ছয় বছর আগে এখানে থাকতাম, তখন আশেপাশে অনেক বেশি পুলিশ ছিল।”

বিভাগটির বাজেটের একটি অংশ কমিয়ে দেওয়ার পরে শহরটি বর্তমানে আরও বেশি কর্মকর্তা নিয়োগ এবং আইন প্রয়োগে অর্থ ফেরত দেওয়ার জন্য কাজ করছে। শহরের বাহিনীও প্রায় ৩০% ছিল বিষণ্নতা দ্বারা কাটা.

তিনি শহরের রাস্তায় মাদক ব্যবহারের প্রমাণ দেখেছেন কিনা জিজ্ঞেস করা হলে, তিনি উত্তর দেন, “সর্বত্র মাটিতে প্রচুর সূঁচ রয়েছে।”

তিনি জোর দিয়েছিলেন যে তিনি শহরে হাঁটা নিরাপদ বোধ করেন এবং তিনি “সক্রিয়ভাবে আমার জীবনের জন্য ভয় পান না” তবে স্বীকার করেছেন যে তিনি “আমার চারপাশ সম্পর্কে সচেতন হওয়ার” চেষ্টা করেন।

গৃহহীন পুরুষ বার্লিংটন

রাতের আশেপাশে তাপমাত্রা কমে যাওয়ার সাথে সাথে ভার্মন্টের বার্লিংটনে একটি ব্যবসার বাইরে উষ্ণ থাকার জন্য দু’জন গৃহহীন পুরুষ লড়াই করে। (ফক্স নিউজ)

অন্যরা আমাদের বলেছেন যে তারা গৃহহীন সমস্যা স্বীকার করা সত্ত্বেও জননিরাপত্তা নিয়ে কম উদ্বিগ্ন।

বার্লিংটনের আরেক তরুণ বাসিন্দা জিন বলেন, শহরের সমস্যাগুলো অত্যধিক। “ব্যক্তিগতভাবে, আমি মনে করি সবাই বলে বার্লিংটনের মতো, এটি একটি খারাপ জায়গা বা এটি বিপজ্জনক, কিন্তু আমি একমত নই। আমি মনে করি আপনি যদি হন – শুধু বোবা হবেন না। শুধু গৃহহীন লোকদের সুড়সুড়ি দিয়ে বাইরে যাবেন না।”

অগাস্ট, একজন তরুণ স্থানীয় বাসিন্দা, বলেছেন, “কখনও কখনও রাতের কেন্দ্রস্থল সবচেয়ে বড় নয়, তবে সামগ্রিকভাবে, এটি ভাল মানুষের সাথে একটি ভাল শহর।”

“আমি মনে করি যে অবশ্যই কিছু গৃহহীনতা এবং মানসিক স্বাস্থ্যের সমস্যা রয়েছে,” তিনি অব্যাহত রেখেছিলেন, “কিন্তু আমি মনে করি যে একটু বেশি পরিকল্পনা করে আমরা সেই সমস্যাগুলি সমাধান করতে পারি।” তিনি যোগ করেছেন যে তিনি বার্লিংটনে নিরাপদ বোধ করেন।

যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি শহরের কেন্দ্রস্থলে নিরাপদ বোধ করেন কি না, ডিকন, আরেক তরুণ বাসিন্দা, উত্তর দিয়েছিলেন, “আমি দিনের বেলায় করি। কিন্তু রাতের বেলা, যেমন আগস্ট বলেছিল, সেখানে মাদকের অপব্যবহারের সমস্যাগুলি কিছুটা আনচেক করা হয়েছে।”

তিনি যোগ করেছেন যে তিনি শহরের রাস্তায় “কয়েকটি সূঁচ” খুঁজে পেয়েছেন এবং “কয়েকজন লোককে বেশ ভাল সময় কাটাতে দেখেছেন”।

শহরের নেতারা বলছেন যে তারা অন্যান্য সমাধানগুলির মধ্যে মানসিক স্বাস্থ্য সুবিধা, পাবলিক হাউজিং, আশ্রয়কেন্দ্র এবং ড্রাগ চিকিত্সা প্রোগ্রামগুলিতে আরও ভাল অ্যাক্সেস প্রদানের জন্য স্থানীয় সম্প্রদায় এবং সরকারের সাথে সক্রিয়ভাবে জড়িত।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

তার রাজনৈতিক কর্মজীবনের সূচনাকারী শহরের অবস্থা সম্পর্কে মন্তব্যের জন্য জিজ্ঞাসা করা হলে, সেন স্যান্ডার্সের দল মন্তব্যের অনুরোধের সাথে সাথে উত্তর দেয়নি।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *