একটি ডিনার পার্টি নিক্ষেপ? ভয় দেখাবেন না – বং-সময় সংবাদ

একটি ডিনার পার্টি নিক্ষেপ? ভয় দেখাবেন না – বং-সময় সংবাদ


সারাহ বেলিঙ্গার, একজন জেনারেল জেড পাবলিক রিলেশন এক্সিকিউটিভ যখন তার প্রথম ডিনার পার্টি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন, তখন তিনি মাত্র পাঁচজন বন্ধুকে আমন্ত্রণ জানিয়েছিলেন এবং তার গো-টু রেসিপি পরিবেশন করেছিলেন: একটি ক্রিমি টাস্কান চিকেন পাস্তা৷

“আমি নার্ভাস ছিলাম না, কারণ এটি ছিল আমার সবচেয়ে কাছের বন্ধুদের একটি ছোট দল, কিন্তু আমি অবশ্যই খুব উত্তেজিত ছিলাম। এটা আমি সারা মাসে সবচেয়ে প্রাপ্তবয়স্কদের মতো করেছিলাম,” বলেছেন বেলিঙ্গার, যিনি ইস্ট হার্টফোর্ড, কনে থাকেন।

সন্ধ্যাটি একটি সফল ছিল, সে বলে, এবং রান্না করা সহজ ছিল, যদিও তার প্রত্যাশার চেয়ে একটু বেশি কাটার প্রস্তুতি ছিল। “আমি বুঝতে পেরেছিলাম যে তারা আসার আগে আমার সম্ভবত এটি করা উচিত ছিল, তবে আমি পরের বার ডিনার করার জন্য সেই পশ্চাৎদৃষ্টিটি ব্যবহার করেছি,” তিনি বলেছিলেন।

অথবা অনিতা মিচৌড, 25-এর কথাই ধরুন, যিনি কাজের জন্য 2021 সালে নিউইয়র্কের ব্রুকলিন হাইটসে চলে গিয়েছিলেন। নতুন বন্ধু খুঁজে পাওয়া একটা চ্যালেঞ্জ ছিল। তাই তিনি সোশ্যাল মিডিয়ায় “বন্ধুদের সাথে ডিনার” এর জন্য তার ধারণার বিজ্ঞাপন দিতে শুরু করেছিলেন। হোস্টদের বাড়িতে অনুষ্ঠিত আট থেকে 10-ব্যক্তির থিমযুক্ত ইভেন্টগুলির এখন শত শত অপেক্ষা তালিকা রয়েছে।

একটি ডিনার পার্টি ছুঁড়ে দেওয়া — মরিচের পাত্র থেকে শুরু করে মাল্টি-কোর্স ফিস্ট পর্যন্ত — সামাজিক সংযোগ তৈরি করার একটি দুর্দান্ত উপায়, যখন এটি করা কঠিন হতে পারে। খাবার তৈরি এবং ভাগ করে নেওয়ার বিষয়ে কিছু আছে যা মানুষকে আবদ্ধ করে।

আপনি যদি সবে শুরু করেন তবে ভয় পাবেন না

আপনি হয়তো Michaud-এর স্তরের ডিনার পার্টির জন্য প্রস্তুত নাও হতে পারেন, কিন্তু কিছু সহজ পরিকল্পনা এবং সামান্য প্রচেষ্টার মাধ্যমে, আপনার প্রথম গ্রুপ নোশ হোস্ট করা কঠিন হওয়ার দরকার নেই।

মনে রাখবেন: আপনি বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছেন – তারা ইতিমধ্যে আপনাকে পছন্দ করে। আপনি আপনার নিজের জায়গায় এটা করছেন; আপনি আপনার পথ জানেন। এবং আপনি গ্যাটসবি হওয়ার চেষ্টা করছেন না – এটি আপনার বন্ধুদের সাথে রাতের খাবার। শুধু এটা সহজ নিন.

এটি করার কিছু উপায়:

দৃশ্য সেট করুন

এমনকি একটি সঠিক ডাইনিং টেবিল ছাড়া, আপনি একটি কাউন্টার বা এমনকি একটি বড় কফি টেবিলের চারপাশে ছোট দলগুলি হোস্ট করতে পারেন। চশমা এবং প্লেট ম্যাচিং সম্পর্কে চিন্তা করবেন না; আমরা আরও বেশি ফ্রিহুইলিং যুগে বাস করছি, যেখানে মোটলি স্টাইল এবং মিক্স ‘এন’ ম্যাচ ক্রোকারিজের সম্পূর্ণ সেটের মতো আড়ম্বরপূর্ণ একটি টেবিল সেটিং তৈরি করে।

পর্যাপ্ত সঠিক প্লেট এবং পাত্র নেই? স্ট্যান্ডার্ড ডিসপোজেবল প্লেট এবং কাটলারির শান্ত, নতুন, কম্পোস্টেবল বিকল্প রয়েছে।

একটি ডিনার পার্টি নিক্ষেপ? ভয় দেখাবেন না – বং-সময় সংবাদসারাহ বেলিঙ্গার দ্বারা প্রদত্ত এই ছবিটি 25 আগস্ট, 2022 ইস্ট হার্টফোর্ড, কনে বন্ধুদের সাথে একটি ছোট ডিনার পার্টির জন্য একটি টেবিল সেট দেখায়৷

কিছু ভালভাবে বাছাই করা সুপারমার্কেটের ফুল এবং সাধারণ মোমবাতিগুলি সত্যিই আপনার পরিবেশ তৈরি করার জন্য প্রয়োজন। জেসি-সিয়েরা রস, হলিওক, ম্যাসাচুসেটসের একজন খাদ্য এবং বিনোদনমূলক ব্লগার, তিন বা পাঁচজনের ব্যবস্থা করার পরামর্শ দেন — “আমাদের বিজোড়-সংখ্যার আইটেমগুলির গ্রুপিংয়ের প্রতি আকৃষ্ট হতে হবে।”

আটলান্টা-ভিত্তিক ফুড ব্লগার এরিকা থমাস নোট করেছেন, “সঙ্গীত মেজাজ সেট করে। “আমি সর্বদা এটি আগে থেকে পরিকল্পনা করার পরামর্শ দিই। একটি মজার টিপ হল আপনার অতিথিদের তাদের প্রিয় দুটি গান পাঠাতে বলুন, তারপর একটি প্লেলিস্ট তৈরি করুন৷ অ্যাপল মিউজিক এবং স্পটিফাই ‘ডিনার পার্টি’ প্লেলিস্ট অফার করে।

প্রস্তুত পানীয় আছে

“আপনি যদি ককটেল প্রদান করার সিদ্ধান্ত নেন, একটি রেসিপি তৈরি করুন যা ব্যাচে ব্যবহার করা যেতে পারে,” টমাস পরামর্শ দেন। “এইভাবে, আপনার অতিথিরা স্ব-পরিষেবা করতে পারে। একটি ডিনার পার্টি হোস্ট করার সময়, এটি উন্নত করা সম্পর্কে। ফলের বরফের কিউব, বা লেবু এবং তুলসী সহ একটি জলের স্ব-পরিষেবা স্টেশন রাখুন। এটা সহজ কিন্তু আপনার অতিথিদের মুগ্ধ করবে।”

রস অতিথিদের আগমনের সাথে সাথে জিনিসগুলি ঘূর্ণায়মান করার জন্য একটি ঘরে তৈরি ককটেল অফার করার ধারণাটি পছন্দ করে। একটি প্রিয়: আঙ্গুর ফল Aperol spritz.

তিনি সমস্ত ফিক্সিং সহ একটি স্প্রিটজ বার সেট আপ করার পরামর্শ দেন। “অতিথিরা বাড়িতে মিক্সোলজিস্ট খেলতে পারে।”

তাই, রাতের খাবারের জন্য কি?

একটি মেনু থিম চয়ন করুন, এবং চেষ্টা-এবং-সত্যের সাথে যান।

রিয়েল সিম্পল এডিটর লিসা মিলব্র্যান্ড কিছু নমুনা খাবারের জন্য বিশ্বের একটি প্রিয় জায়গা বেছে নেওয়ার পরামর্শ দিয়েছেন: উদাহরণস্বরূপ, ইতালিয়ান লাসাগনা, ফ্রেঞ্চ ক্রেপস, জাপানিজ নুডলস, গ্রীক অর্জো, কোরিয়ান বিবিমবাপ, বা চাইনিজ ডাম্পলিংস এবং ভাত। অথবা টাইম ট্র্যাভেলের সাথে একটু মজা করুন — সম্ভবত ’70-এর দশকের পনির ফন্ডু এবং ক্যাসারোল, অথবা মধ্যযুগীয় খাবারের নমুনা যেমন সুস্বাদু পাই, ফল এবং মধু।

Michaud-এর থিমগুলির মধ্যে একটি লেবানিজ-ভারতীয় ভোজ অন্তর্ভুক্ত করা হয়েছে যেটিতে হুমাস, কারি, লাবনেহ এবং পেস্তা বাদাম কেক, একটি মসলাযুক্ত আপেল এলাচ ককটেল দিয়ে ধুয়ে ফেলা হয়েছে। ইয়াম

এটা সহজ রাখুন. “পাস্তা দুর্দান্ত কারণ এটি খাদ্যতালিকাগত বিধিনিষেধগুলিকে মিটমাট করা সহজ – আপনি গ্লুটেন-মুক্ত নুডলস ব্যবহার করতে পারেন, দুগ্ধজাত খাবার এড়াতে পারেন এবং প্রোটিন অন্তর্ভুক্ত করতে পারেন বা না করতে পারেন৷ এটি ব্যর্থ-প্রমাণ, “থমাস বলেছেন।

“আমি একটি গো-টু রেসিপি ব্যবহার করার পরামর্শ দিই যা আপনি জানেন যে নির্ভরযোগ্য,” তিনি চালিয়ে যান। “ইভেন্টের দিন নতুন খাবারের সাথে পরীক্ষা করা এড়িয়ে চলুন…. আপনি যদি একটি নতুন খাবার চেষ্টা করতে চান তবে এটি নিখুঁত করতে কয়েক সপ্তাহ আগে অনুশীলন করুন।”

যতটা সম্ভব আগে থেকে রান্না করুন

রিয়েল সিম্পলের জেনা হেলউইগ বলেছেন, “আমি যতটা সম্ভব সময়ের আগে তৈরি করতে দৃঢ় বিশ্বাসী। “আমার ব্যক্তিগত ডিনার-পার্টিতে হয় বাটারনাট স্কোয়াশ লাসাগনা বা সসেজ এবং ব্রোকলি রাবে বেকড রিগাটোনি। আমি তাদের এক দিন আগে একত্রিত করি, লোকেরা আসার সাথে সাথে তারা বেক করে, এবং রাতের খাবারের আগে আমাকে যা করতে হবে তা হল আগের দিনের তৈরি ড্রেসিং সহ একটি সালাদ একসাথে টস করা। কেউ কখনো অভিযোগ করেনি!”

এক বা দুটি খাবারের উপর আপনার প্রচেষ্টা ফোকাস করার কথা বিবেচনা করুন, যাকে রস শো এর তারকা বলে।

“এটি গরুর মাংসের টেন্ডারলাইনের একটি সুন্দর টুকরো বা একটি ক্ষয়প্রাপ্ত আটাবিহীন চকোলেট কেক হতে পারে। এমন রেসিপিগুলি বেছে নিন যেগুলি সবার জন্য উপভোগ করার জন্য টেবিলে সর্বাধিক প্রভাব তৈরি করে, তারপর মেনুর বাকি অংশগুলির জন্য কম সময়-নিবিড় রেসিপিগুলি বেছে নিন, “সে বলে৷

আরেকটি দুর্দান্ত বিকল্প, বিশেষ করে আপনার পিকি খাওয়ার জন্য: একটি অ্যাসেম্বল-আপনার নিজের ডিনার। কাস্টম পিজা, সালাদ, স্যান্ডউইচ বা টাকোর কথা ভাবুন।

অবশেষে, “ঋতু অনুসারে চিন্তা করে আপনার মেনু পরিকল্পনা করুন,” রস পরামর্শ দেয়। সেরা দাম এবং গুণমানের জন্য তাজা এবং মরসুমে কী আছে তা দেখুন। আপনার কাছাকাছি একটি ভাল মাছ বাজার পেয়েছেন? বেকড, মাখনযুক্ত কড মাত্র 20 মিনিট সময় নেয়। মরসুমে বেরি? নারকেল হুইপড ক্রিম সহ বেরি বাটিগুলি একটি সুন্দর ফিনিশ হতে পারে।

বেলিংগার একটি গোপন অস্ত্র খুঁজে পেয়েছে। “আমার প্রিয় টুলগুলির মধ্যে একটি হল আমার Instapot! বন্ধুদের আসার আগে সবকিছু পপ করা এবং বোতাম টিপুন এত সহজ, তাই আমি পুরো সময় রান্না করার পরিবর্তে পার্টি উপভোগ করতে পারি।”

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *