Breaking
19 Oct 2024, Sat

কথিত আইএসআইএস-সম্পর্কিত সন্ত্রাসী নাসির তাওহেদি প্রাথমিক শুনানিতে মুক্তি অস্বীকার করেছেন: রিপোর্ট – বং-সময় সংবাদ

কথিত আইএসআইএস-সম্পর্কিত সন্ত্রাসী নাসির তাওহেদি প্রাথমিক শুনানিতে মুক্তি অস্বীকার করেছেন: রিপোর্ট – বং-সময় সংবাদ


ওকলাহোমার একজন বিচারক রাজ্যে বসবাসকারী একজন আফগান নাগরিকের মুক্তি অস্বীকার করেছেন যার বিরুদ্ধে নির্বাচনের দিন সন্ত্রাসী হামলার পরিকল্পনা করার অভিযোগ রয়েছে।

বিচারক রায় দেন যে তার বিরুদ্ধে বিচারে যাওয়ার সম্ভাব্য কারণ রয়েছে নাসির আহমদ তাওহেদী। KOCO নিউজ 5 অনুসারে, 27 বছর বয়সী একটি সন্ত্রাসী সংগঠনকে সংস্থান সরবরাহ করার এবং সন্ত্রাসবাদের জন্য আগ্নেয়াস্ত্র পাওয়ার ষড়যন্ত্রের অভিযোগের মুখোমুখি হয়েছে৷

এফবিআই জানিয়েছে যে তাওহেদী তার পরিকল্পনা করার সময় আইএসআইএসের একজন যোগাযোগের সাথে যোগাযোগ করছিলেন।

আফগানিস্তান থেকে মার্কিন প্রত্যাহারের পর তাওহেদি 2021 সালের সেপ্টেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রে আসেন। তিনি এর আগে নিজ দেশে সিআইএ-এর নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করেছিলেন এবং সেই ভূমিকার জন্য পরীক্ষা করেছিলেন। ওকলাহোমায় স্থানান্তর করার আগে তাকে অন্তত আরও একবার পরীক্ষা করা হয়েছিল।

মায়োরকাস নির্বাচনের দিন সন্ত্রাসের চক্রান্তে অভিযুক্ত আফগানের প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করেছেন

কথিত আইএসআইএস-সম্পর্কিত সন্ত্রাসী নাসির তাওহেদি প্রাথমিক শুনানিতে মুক্তি অস্বীকার করেছেন: রিপোর্ট – বং-সময় সংবাদ

নাসির আহমেদ তাওহেদীকে একটি ছবিতে “তাওহিদ” অঙ্গভঙ্গি করতে দেখা যায়। (বিচার বিভাগ)

এফবিআই তাওহেদীকে গ্রেফতার করেছে গত সপ্তাহে ওকলাহোমায় আমেরিকানরা ৫ নভেম্বর নির্বাচনে যাওয়ার সময় ব্যাপক গুলি চালানোর জন্য দুটি AK-47 রাইফেল কেনার পরিকল্পনার অভিযোগে। কর্মকর্তারা বলছেন যে তাওহেদি “মালিক” নামে পরিচিত একজন ব্যক্তির সাথে যোগাযোগ করছিলেন। আইএসআইএস-কে, আইএসআইএস-এর আফগান শাখার সাথে সংযুক্ত।

নির্বাচনের দিন সন্ত্রাসের চক্রান্তে অভিযুক্ত আফগান প্রশ্ন উত্থাপন করে, আইন প্রণেতাদের আশঙ্কা: ‘এটাই বাস্তব’

এফবিআই বলেছে যে তারা তাওহেদীকে আইএসআইএস-সংযুক্ত দাতব্য সংস্থাকে অনুদান দেওয়ার এবং আইএসআইএসের প্রচার অনলাইনে দেখেছিল। ফ্রান্সের সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর অফিসের মতে, পৃথক হামলার পরিকল্পনা করার জন্য এই সপ্তাহে ফ্রান্সের হাউতে-গারোনে তাওহেদির পরিবারের একজন সদস্যকেও গ্রেপ্তার করা হয়েছে।

নাসির আহমদ তাওহেদী, ২৭

জুলাই থেকে নাসির আহমেদ তাওহেদীর একটি ছবি যেখানে তিনি তার মেয়ে এবং অন্য একটি সন্তানকে “শহীদ পরবর্তী জীবনে যে পুরস্কার পান” তা বর্ণনা করেছেন। (বিচার বিভাগ)

দ ফ্রান্সে পরিবারের সদস্য শনাক্ত করা যায়নি, তবে কর্তৃপক্ষ বলেছে যে ব্যক্তির বয়স ছিল 22 বছর এবং অন্য দু’জনের সাথে গ্রেপ্তার হয়েছিল।

“ফ্রান্সে সাম্প্রতিক গ্রেপ্তার এবং এফবিআই-এর ওকলাহোমা সিটি ফিল্ড অফিস সম্ভাব্য সন্ত্রাসী হামলা শনাক্ত করতে এবং ব্যাহত করতে অংশীদারিত্বের গুরুত্ব প্রদর্শন করে৷ মার্কিন যুক্তরাষ্ট্র এবং ফরাসি আইন প্রয়োগকারী সংস্থার মধ্যে সমন্বয় এই ফলাফলগুলিতে অবদান রেখেছে৷ এফবিআই-এর শীর্ষ অগ্রাধিকার হল অপরাধ প্রতিরোধ করা৷ সন্ত্রাসবাদ, এবং আমরা যেকোনো ষড়যন্ত্র উন্মোচন করতে এবং আমাদের সম্প্রদায়কে সহিংসতা থেকে রক্ষা করতে বিদেশী এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আমাদের অংশীদারদের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ,” এফবিআই একটি বিবৃতিতে ফক্স নিউজ ডিজিটালকে বলেছে।

তাওহেদি আমেরিকানদের টার্গেট করার পরিকল্পনা করছিলেন যখন তারা নির্বাচনের দিন তাদের ভোট দেয়।

তাওহেদি আমেরিকানদের টার্গেট করার পরিকল্পনা করছিলেন যখন তারা নির্বাচনের দিন তাদের ভোট দেয়।

মার্কিন কর্মকর্তারা গত সপ্তাহে দাবি করেছেন যে তাওহেদীকে তিনবার যাচাই করা হয়েছিল: প্রথমে আফগানিস্তানে সিআইএর জন্য কাজ করার জন্য, তারপর প্রত্যাহারের সময় ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটি (ডিএইচএস) মানবিক প্যারোলে মার্কিন যুক্তরাষ্ট্রে আসা এবং তৃতীয়বার যখন তিনি এসআইভি-র জন্য অনুমোদিত হন। মার্কিন যুক্তরাষ্ট্রে আসার পরে অবস্থা

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

রাষ্ট্রপতি বিডেনের প্রশাসন এখন স্বীকার করেছে যে তৃতীয় চেক কখনও ঘটেনি।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *