Breaking
20 Oct 2024, Sun

কালো শিক্ষা কর্মী বিচ্ছিন্নতার পক্ষে কথা বলেছেন

কালো শিক্ষা কর্মী বিচ্ছিন্নতার পক্ষে কথা বলেছেন


একজন কর্মী যিনি পেনসিলভানিয়া গভর্নর জোশ শাপিরোর উপদেষ্টা হিসেবে কাজ করেছেন তিনি বিশ্বাস করেন কালো ছাত্ররা একই জাতির শিক্ষকদের দ্বারা শেখানো উচিত এবং একটি অলাভজনক প্রতিষ্ঠানের প্রধান যেটি বিল গেটস, জেফ বেজোস এবং নাইকি সহ অসংখ্য উল্লেখযোগ্য দাতাদের কাছ থেকে $20 মিলিয়ন তহবিল পেয়েছে।

শরীফ এল-মেক্কি, একজন প্রাক্তন মধ্য ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং অধ্যক্ষ, সেন্টার ফর ব্ল্যাক এডুকেটর ডেভেলপমেন্ট (CBED)-এর মাধ্যমে আরও কৃষ্ণাঙ্গ শিক্ষকদের জন্য লবি করেন।

গোষ্ঠীর ওয়েবসাইটটি তার দৃষ্টিভঙ্গিকে এমন একটি বিশ্ব হিসাবে বর্ণনা করে যেখানে “সমস্ত কৃষ্ণাঙ্গ ছাত্ররা তাদের PreK-12 স্কুলে উচ্চ মানের, কালো শিক্ষকদের অ্যাক্সেস পায়” এবং যেখানে “সমস্ত শিক্ষকরা বর্ণবাদবিরোধী মানসিকতায় উচ্চ স্তরের দক্ষতা প্রদর্শন করে।”

ট্রান্স প্লেয়ার বিতর্কে জর্জরিত দলের বিপক্ষে খেলার সিদ্ধান্ত নেওয়ার পর কলোরাডো স্টেট সোজা সেটে জিতেছে

কালো শিক্ষা কর্মী বিচ্ছিন্নতার পক্ষে কথা বলেছেন

শরীফ এল-মেকি প্রারম্ভিক শৈশব, প্রাথমিক এবং মাধ্যমিক শিক্ষার শুনানির উপর একটি হাউস উপকমিটিতে সাক্ষ্য দিচ্ছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের তহবিল সহ তার অলাভজনক $19.5 মিলিয়নের বেশি সম্পদ রয়েছে। (প্রাথমিক শৈশব, প্রাথমিক এবং মাধ্যমিক শিক্ষা সম্পর্কিত হাউস উপকমিটি)

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকে অনুদানের জন্য CBED-এর $19.5 মিলিয়নের বেশি সম্পদ রয়েছে, যা 2020 এবং 2021 সালে কয়েক হাজার ডলার দিয়েছে, ট্যাক্স ফাইলিং অনুসারে।

অন্যান্য দাতাদের মধ্যে রয়েছে নাইকি, বেজোস ফ্যামিলি ফাউন্ডেশন, দ্য পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয় স্কুল অফ এডুকেশন এবং ফিলাডেলফিয়া স্বাস্থ্য বিভাগ। ফক্স নিউজ ডিজিটাল এল-মেকি, শাপিরোর অফিস এবং গেটস ফাউন্ডেশনের কাছে পৌঁছেছে।

“আমাদের স্কুল সহ আমেরিকার প্রতিষ্ঠানে অন্তর্নিহিত বর্ণবাদ থেকে শিক্ষার মুক্তির প্রতিশ্রুতি”র আহ্বান জানিয়ে “শিক্ষার সক্রিয়তা”-এ মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে শিক্ষকদের প্রশিক্ষণের লক্ষ্য নিয়ে CBED প্রতিষ্ঠিত হয়েছিল৷

একটি CBED তথ্য প্যাকেট, পেনসিলভানিয়া ডিপার্টমেন্ট অফ এডুকেশনের সাথে বিকশিত “শিক্ষক ধরে রাখার জন্য বর্ণবাদ বিরোধী নির্দেশিকা”, শিক্ষাকে “একটি রাজনৈতিক কাজ” হিসাবে সংজ্ঞায়িত করে যা “শ্বেতাঙ্গ আধিপত্য এবং শিক্ষাকে একটি নিপীড়ক সামাজিক শক্তি হিসাবে ব্যবহার করার বর্ণবাদী ইতিহাসকে টিকিয়ে রাখতে পারে,” ফ্রি প্রেস রিপোর্ট

“প্রতিটি পাঠ পরিকল্পনা একটি রাজনৈতিক দলিল, এবং প্রতিটি শ্রেণীকক্ষের মিথস্ক্রিয়া একটি রাজনৈতিক বিবৃতি,” গাইড বলে।

ইউনিভার্সিটি অফ মিশিগানের রাষ্ট্রপতির হোম স্প্রে-ইসরায়েল বিরোধী বার্তা দিয়ে আঁকা

এল-মেকি সেপ্টেম্বরে কংগ্রেসের আইন প্রণেতাদের সামনে হাজির হন যখন তিনি “জাতীয় ব্ল্যাক শিক্ষক পাইপলাইন পুনর্নির্মাণের” প্রয়োজনীয়তার কথা বলেছিলেন।

“বর্ণের ছাত্রদের জন্য, তাদের ব্যাকগ্রাউন্ড ভাগ করে নেওয়া শিক্ষক থাকার ফলে ছাত্রদের কর্মক্ষমতা উন্নত হয়, উচ্চ স্নাতকের হার এবং কলেজে ভর্তির হার বৃদ্ধি পায়,” তিনি হাউসের প্রারম্ভিক শৈশব, প্রাথমিক এবং মাধ্যমিককে বলেছিলেন। শিক্ষা উপকমিটি.

তিনি উল্লেখ করেছেন যে কৃষ্ণাঙ্গ শিক্ষকরা শিক্ষণ কর্মশক্তির মাত্র 7%, যা “পদ্ধতিগত বাধা” উপস্থাপন করে যা অনেক কৃষ্ণাঙ্গ শিক্ষককে পেশায় থাকতে বাধা দেয়।

2023 সালে, CBED 1,700 জন শিক্ষাবিদকে প্রশিক্ষণ দিয়েছে।

এল-মেকি, যিনি সংস্থা থেকে বছরে $233,410 উপার্জন করেছিলেন, তাকে কর্মীরা উত্থাপন করেছিলেন বলে জানা গেছে। তার বাবা-মা ছিলেন ব্ল্যাক প্যান্থারদের সদস্য এবং তার মা, আয়েশা এল-মেক্কি ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়ার পর তিনি যখন মিডল স্কুলে ছিলেন তখন তিনি ইরানে চলে আসেন কারণ “তিনি চেয়েছিলেন যে তার সন্তানরা একটি পরিবর্তনের প্রচেষ্টায় একত্রিত দেশ দেখতে পাবে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

এল-মেক্কির ছবি CBED ওয়েবসাইটে ব্ল্যাক প্যান্থার শার্ট পরা। সেও ইরানের প্রশংসা করেছেন অতীতে একটি পডকাস্টে, তিনি ইসলামী প্রজাতন্ত্রের শিক্ষা ব্যবস্থার প্রশংসা করেছেন।

“ইরান অন্যান্য অনেক দেশের তুলনায় অনেক বেশি ইঞ্জিনিয়ার এবং ডাক্তার, বিজ্ঞানী তৈরি করে,” তিনি বলেছিলেন।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *