Breaking
20 Oct 2024, Sun

ব্যাংকে ভুলে যাওয়া টাকা তুলতে আরও ৬ মাস সময় দেবে সরকার

ব্যাংকে ভুলে যাওয়া টাকা তুলতে আরও ৬ মাস সময় দেবে সরকার





ব্যাংকে ভুলে যাওয়া টাকা তুলতে আরও ৬ মাস সময় দেবে সরকার

গত বুধবার, ১৬ তারিখ পর্যন্ত পাওয়া R$ 8.6 বিলিয়ন থেকে কতটা পুনরুদ্ধার করা বাকি আছে তার একটি ব্যালেন্স এখনও কেন্দ্রীয় ব্যাংক এবং অর্থ মন্ত্রণালয় প্রকাশ করেনি।

ছবি: জোসে ক্রুজ/এজেন্সিয়া ব্রাসিল/এস্তাদাও

ব্যক্তি এবং কোম্পানি যারা তাদের প্রত্যাহারের সময়সীমা মিস করেছে R$8.6 বিলিয়ন সম্পদ আর্থিক প্রতিষ্ঠানে ভুলে গেছে – এই বুধবার বন্ধ (16) – আপনার কাছে এখনও পরিমাণ দাবি করার জন্য ছয় মাস সময় থাকবে। অর্থের অনুরোধ করার তথ্য একটি নোটিশে থাকবে যা অর্থ মন্ত্রণালয় প্রকাশ করবে।

দ্য ভ্যালুস রিসিভেবল সিস্টেম (এসভিআর) হল সেন্ট্রাল ব্যাঙ্কের (বিসি) একটি পরিষেবা, যেখানে কোম্পানিগুলি, এমনকি যেগুলি বন্ধ হয়ে গেছে এবং মৃত ব্যক্তিদের সহ, ব্যাঙ্কে টাকা ভুলে গেছে কিনা তা পরীক্ষা করা সম্ভব। , কনসোর্টিয়াম বা অন্য প্রতিষ্ঠান এবং, যদি তাই হয়, তাহলে কীভাবে পরিমাণের অনুরোধ করতে হয় তা জানুন। 1954 সালের 2,313 আইন অনুসারে, যদি 25 বছরের মধ্যে সম্পদের অনুরোধ না করা হয়, তাহলে সেগুলি ইউনিয়নে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

সরকার জোর দেয় যে এটি একটি বাজেয়াপ্ত প্রতিনিধিত্ব করে না। সেন্ট্রাল ব্যাঙ্কের SVR-এ বর্তমানে রিপোর্ট করা পরিমাণের ক্ষেত্রে, অর্থনীতির 17টি সেক্টর এবং 156টি পৌরসভার জন্য বেতন ছাড়ের মেয়াদ বাড়ানোর জন্য ক্ষতিপূরণ দেয় এমন আইন মেনে চলার জন্য অনাকৃত সম্পদগুলিকে জাতীয় কোষাগারের একক অ্যাকাউন্টে স্থানান্তর করা হবে, সেপ্টেম্বরে জাতীয় কংগ্রেস দ্বারা অনুমোদিত।

অর্থ মন্ত্রকের মতে, নতুন নোটিশে সংগৃহীত পরিমাণ, যে প্রতিষ্ঠানে তারা ভুলে গেছে, জমার প্রকৃতি, সংস্থা এবং অ্যাকাউন্ট নম্বর তালিকাভুক্ত করা হবে।

30 দিনের সময়সীমা

সংশ্লিষ্ট ধারকদের সম্পদ সংগ্রহে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নোটিশ প্রকাশের তারিখ থেকে গণনা করে 30 দিনের একটি সময়কাল প্রতিষ্ঠিত হবে। এই ক্ষেত্রে, ভুলে যাওয়া অর্থ পুনরুদ্ধার করতে আগ্রহী পক্ষকে আর্থিক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে হবে।

এই সময়ের পরে, মূল্যবোধের অধিকারের বিচার বিভাগীয় স্বীকৃতির জন্য অনুরোধ করার জন্য ব্যক্তি এবং সংস্থাগুলির এখনও ছয় মাস সময় থাকবে, এটি একটি সময়কাল যা অর্থ মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি প্রকাশের পরেও শুরু হয়। এর পরে, পরিমাণগুলি ইউনিয়ন সংগ্রহ করবে।

গত বুধবার (16) পর্যন্ত পাওয়া R$ 8.6 বিলিয়ন থেকে কতটা উদ্ধার করা বাকি আছে তার একটি ব্যালেন্স এখনও কেন্দ্রীয় ব্যাংক এবং অর্থ মন্ত্রণালয় প্রকাশ করেনি। এই মোটের মধ্যে, R$6.62 বিলিয়ন ব্যক্তি দ্বারা প্রত্যাহার করা হয়নি এবং R$1.97 বিলিয়ন কোম্পানিগুলি দ্বারা প্রত্যাহার করা হয়।

প্রায় এক বছর অফলাইনে থাকার পর, SVR আবার খোলে 2023 সালের মার্চ মাসে, তহবিলের নতুন উত্স, একটি নতুন সময়সূচী ব্যবস্থা এবং মৃত ব্যক্তিদের কাছ থেকে মান পুনরুদ্ধারের সম্ভাবনা সহ। এই বছরের আগস্ট পর্যন্ত, বিসি আর্থিক প্রতিষ্ঠানগুলির দ্বারা উপলব্ধ করা মোট R$16.6 বিলিয়নের মধ্যে R$8 বিলিয়ন ফেরত প্রচার করেছে।

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *