সিএনএন পন্ডিত 2020 সালে হান্টার বিডেন ল্যাপটপের বিগ টেক সেন্সরশিপকে ডাউনপ্লে করেছেন, সরকারী যোগসাজশকে ‘ননসেন্স’ বলেছেন

সিএনএন পন্ডিত 2020 সালে হান্টার বিডেন ল্যাপটপের বিগ টেক সেন্সরশিপকে ডাউনপ্লে করেছেন, সরকারী যোগসাজশকে ‘ননসেন্স’ বলেছেন


সিএনএন অবদানকারী কারা সুইশার ভ্রু তুলেছেন কারণ তিনি বিগ টেকের সেন্সরশিপকে উল্লেখযোগ্যভাবে হ্রাস করেছেন হান্টার বিডেন 2020 সালের নির্বাচনের সময় ল্যাপটপের গল্প এবং প্রযুক্তি সংস্থাগুলি এবং ফেডারেল সরকারের মধ্যে যোগসাজশের দাবিকে “পরম অর্থহীন” বলে অভিহিত করেছে।

বুধবার রাতে, একটি সিএনএন প্যানেল আলোচনা রিপাবলিকান ভাইস-প্রেসিডেন্ট প্রার্থী সেনের করা মন্তব্যের উপর আলোকপাত করেছে। জেডি ভ্যান্সআর-ওহিও, যিনি পরামর্শ দিয়েছিলেন যে রাষ্ট্রপতি বিডেনের বিজয় অবৈধ ছিল কীভাবে সোশ্যাল মিডিয়া জায়ান্টরা “প্রত্যাশিতভাবে” “আমেরিকানদের হান্টার বিডেন ল্যাপটপের গল্পের মতো বিষয়গুলি সম্পর্কে কথা বলা থেকে সেন্সর করেছিল,” বলেছিল যে এটির উপর একটি “বড়, প্রধান পরিণতি” ছিল। আগের নির্বাচনের ফলাফল।

“কোন প্রমাণ নেই যে প্রযুক্তি সংস্থাগুলি এটি করতে সহযোগিতা করেছে,” সুইশার প্রতিক্রিয়া জানিয়েছেন। “এটা বাজে কথা এবং সে এটা জানে।”

হান্টার বিডেন ‘ল্যাপটপ ফ্রম হেল’ কেলেঙ্কারি 4: মিডিয়া, গোয়েন্দা সম্প্রদায় আমেরিকানদের কীভাবে বিভ্রান্ত করেছে

সিএনএন পন্ডিত 2020 সালে হান্টার বিডেন ল্যাপটপের বিগ টেক সেন্সরশিপকে ডাউনপ্লে করেছেন, সরকারী যোগসাজশকে ‘ননসেন্স’ বলেছেন

সিএনএন অবদানকারী কারা সুইশার ভ্রু তুলেছিলেন যখন তিনি 2020 সালের নির্বাচনের সময় হান্টার বিডেনের ল্যাপটপ গল্পের দমনকে ছোট করেছিলেন। (স্ক্রিনশট/সিএনএন)

সহযোগী প্যানেলিস্ট, রক্ষণশীল সিএনএন রাজনৈতিক বিশ্লেষক স্কট জেনিংস, পিছনে ঠেলে বলেন, ল্যাপটপে নিউইয়র্ক পোস্টের বোমাশেল রিপোর্টিং দমন করার জন্য একটি “প্রাতিষ্ঠানিক প্রচেষ্টা” ছিল।

“আমি প্রযুক্তির সবচেয়ে বড় সমালোচকদের একজন হয়েছি। এটা আজেবাজে কথা। একেবারে আজেবাজে কথা,” সুইশার দ্বিগুণ হয়ে বলল।

“নিউ ইয়র্ক পোস্ট কি টুইটার থেকে ছুড়ে দেওয়া হয়নি?” জেনিংস জিজ্ঞেস করলেন।

জেনিংস সুইশারকে খণ্ডন করার চেষ্টা করার সাথে সাথে, সিএনএন অ্যাঙ্কর অ্যাবি ফিলিপ সুইশারকে প্রযুক্তি সাংবাদিক হিসাবে বৈধতা দিতে বাধা দিয়েছিলেন, তাকে বলেছিলেন যে সুইশার “এটি সম্পর্কে প্রকৃত প্রতিবেদন করেছেন” এবং তিনি “কাজটি করেছেন।”

সুইশার জেনিংসকে বলেন, “আমি জানি না আপনি কেন এমন জিনিসের পুনরাবৃত্তি করছেন যা সত্য নয়।”

“তারা কি টুইটার থেকে ছিটকে গেছে? এটা সত্যি!” জেনিংস প্রতিক্রিয়া জানিয়েছেন।

“তারা করেছে, এবং তারপর [Twitter] বলেছেন যে তারা একটি ভুল করেছে এবং তারা সেগুলিকে আবার ফিরিয়ে দিয়েছে, ঠিক যেমন সিএনএন করে, ঠিক যেমন দ্য নিউ ইয়র্ক টাইম করে,” সুইশার প্রতিক্রিয়া জানায়। “এটি নির্বাচনের পরে ছিল না, এটি সময়ের মধ্যে ছিল… এবং [then-Twitter CEO] জ্যাক ডরসি সুইচ করেছে।”

হান্টার বাইডেন ল্যাপটপ বন্দুকের বিচারে মুখ্য প্রমাণ হিসেবে মিডিয়া বিব্রতকর অবস্থায় পুনরায় আবির্ভূত হয়েছে

নিউইয়র্ক টাইমস এবং ওয়াশিংটন পোস্ট উভয়ই 2020 সালের রাষ্ট্রপতি নির্বাচনের সময় নিউইয়র্ক পোস্টের বোমাশেল রিপোর্টিং খারিজ করার পরে হান্টার বিডেনের ল্যাপটপ যাচাই করেছে।

বিগ টেক বিখ্যাতভাবে 2020 সালের রাষ্ট্রপতি নির্বাচনের সময় নিউইয়র্ক পোস্টের বোমাশেল রিপোর্টিং খারিজ করেছে। পোস্ট রিপোর্টিং 2020 নির্বাচনের আগে টুইটার দ্বারা বিখ্যাতভাবে সেন্সর করা হয়েছিল। (গেটি ছবি | নিউ ইয়র্ক পোস্ট)

সুইশার চালিয়ে যান, “সুতরাং আমি মনে করি সমস্যাটি কী – আপনি কি মনে করেন টুইটার সরকার। আপনি মনে করেন যে টুইটার জিনিসগুলি চালাচ্ছে। এবং এই বিস্তৃত যোগসাজশ নেই। এবং জেডি ভ্যান্স এটি জানেন কারণ তিনি প্রযুক্তিতে কাজ করেছেন। তিনি জানেন যে সেখানে কোন কিছু নেই বিগ টেকের মতো বড় কারিগরি সংস্থাগুলি এই ইস্যুতে জোট করে না।”

যাইহোক, সুইশার ভুল ছিল যখন তিনি দাবি করেছিলেন যে নিউ ইয়র্ক পোস্টকে টুইটারে “ঠিক ফিরে” রাখা হয়েছিল (এখন বলা হয় এক্স)। নিউইয়র্ক পোস্টের অ্যাকাউন্টটি 16 দিনের জন্য লক করা হয়েছিল কারণ এটি তার হান্টার বিডেন ল্যাপটপ রিপোর্টিংয়ের সাথে লিঙ্ক করা পোস্টগুলি নামাতে অস্বীকার করেছিল, নির্বাচনের দিন 2020 সালের এক সপ্তাহেরও কম আগে প্ল্যাটফর্মে ফিরে যেতে দেওয়া হয়েছিল।

এছাড়াও উল্লেখ করা হয়নি যে কীভাবে টুইটার তার ব্যবহারকারীদের এমনকি সরাসরি বার্তার মাধ্যমে লিঙ্কগুলি ভাগ করা থেকেও অবরুদ্ধ করেছিল এবং তৎকালীন হোয়াইট হাউস প্রেস সেক্রেটারি কায়লে ম্যাকইনানি সহ টুইটার ব্যবহারকারীরা পোস্টের প্রতিবেদন শেয়ার করার জন্য তাদের অ্যাকাউন্ট লক করে দিয়েছিলেন, দাবি করেছিলেন যে তারা টুইটারের নিয়ম লঙ্ঘন করেছে “হ্যাকড বিতরণের বিরুদ্ধে। উপাদান” যদিও বিডেন প্রচারণা কখনই দাবি করেনি যে ল্যাপটপটি হ্যাক হয়েছে।

উপরন্তু, সুইশারের দাবি যে সোশ্যাল মিডিয়া জায়ান্ট এবং সরকারের মধ্যে কোনও যোগসাজশ ছিল না টুইটার ফাইল থেকে উদ্ঘাটনযা দেখিয়েছিল যে কীভাবে এফবিআই এবং ডিওজে নিউইয়র্ক পোস্টের গল্পটি চালানোর আগে হান্টার বিডেনের সাথে সম্পর্কিত রাশিয়ার একটি সম্ভাব্য “হ্যাক এবং ফাঁস” অপারেশন সম্পর্কে টুইটারকে জানিয়েছিল। মেটা সিইও মার্ক জাকারবার্গও আগস্টে স্বীকার করেছিলেন যে তার কোম্পানি কেমন ছিল বিডেন প্রশাসনের চাপে কোভিড-সম্পর্কিত বিষয়বস্তু অপসারণ করার জন্য এটিকে ভুল তথ্য বলে মনে করা হয়েছে এবং এটি আগে এফবিআই “রাশিয়ান প্রচার” সম্পর্কে সতর্ক হান্টার বিডেনের ল্যাপটপ সামনে আসার আগে।

ফ্ল্যাশব্যাক: MSNBC, CNN, CBS দর্শকদের বলেছে হান্টার বিডেন ল্যাপটপ গল্পটি ছিল রাশিয়ান বিভ্রান্তি

স্কট জেনিংস কারা সুইশার

রক্ষণশীল সিএনএন বিশ্লেষক স্কট জেনিংস একটি প্যানেল আলোচনার সময় 2020 নির্বাচনে বিগ টেকের ভূমিকা নিয়ে উদারপন্থী সহকর্মী কারা সুইশারের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়েন। (স্ক্রিনশট/সিএনএন)

সমালোচকরা সোশ্যাল মিডিয়ায় সুইশারের মন্তব্যের লক্ষ্য নিয়েছিলেন।

“হ্যাঁ, এটি সিএনএন-এ @কারাসউইশারের সম্পূর্ণ মিথ্যা – কারণ তারা দাবি করেন যে তিনিই ‘জানেন’,” স্বাধীন সাংবাদিক গ্লেন গ্রিনওয়াল্ড প্রতিক্রিয়া জানিয়েছেন। টুইটার তাদের অ্যাকাউন্ট থেকে NY পোস্টটিকে 2 সপ্তাহের জন্য লক করে দিয়েছে – **নির্বাচনের 3 দিন আগে ** পর্যন্ত – কারণ NY পোস্ট বিডেন সম্পর্কে 6 টি গল্পের লিঙ্ক সরাতে অস্বীকার করেছিল।”

“হান্টার বিডেনের ল্যাপটপের গল্পটি স্পষ্টতই টুইটার এবং ফেসবুক দ্বারা দমন করা হয়েছিল,” টুইটার ফাইলের সাংবাদিক ম্যাট তাইবি প্রতিক্রিয়া জানিয়েছেন। “মার্ক জুকারবার্গের চিঠি, এফবিআই এজেন্ট এলভিস চ্যানের জবানবন্দি, ইওয়েল রথের এফইসি ঘোষণা এবং অন্যান্য নথি দেখায় যে এফবিআইকে ন্যূনতম মিথ্যাভাবে একটি বিদেশী ‘হ্যাক এবং ফাঁস’ অপারেশন সম্পর্কে সতর্ক করা হয়েছে।”

নিউইয়র্ক পোস্টের কলামিস্ট মিরান্ডা ডিভাইন বলেছেন, “পিগহেডেড অজ্ঞতার ঔদ্ধত্যের নিখুঁত উদাহরণ।” “@nypost টুইটার অ্যাকাউন্টটি 2020 সালের নির্বাচনের কয়েকদিন আগে পর্যন্ত দুই সপ্তাহের জন্য লক করা হয়েছিল। @kayleighmcenany-এর মতো লোকেদেরকে আমাদের গল্পের একটি লিঙ্ক ব্যক্তিগতভাবে DM করার চেষ্টা করার জন্য সাসপেন্ড করা হয়েছিল। আপনি জানেন না আপনি কি বিষয়ে কথা বলছেন @ করস্বিশার।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

সিএনএন তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া জানায়নি ফক্স নিউজ ডিজিটালমন্তব্যের জন্য অনুরোধ.

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *