Breaking
21 Oct 2024, Mon

হ্যাক হওয়ার পর রোবট ভ্যাকুয়াম অশ্লীলতা ছড়ায়: রিপোর্ট – বং-সময় সংবাদ

হ্যাক হওয়ার পর রোবট ভ্যাকুয়াম অশ্লীলতা ছড়ায়: রিপোর্ট – বং-সময় সংবাদ


প্রবন্ধ বিষয়বস্তু

পরিষ্কার মেঝে, নোংরা মুখ।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

অস্ট্রেলিয়ার এবিসি নিউজ অনুসারে, এই বছরের শুরুর দিকে বেশ কয়েকদিন ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক শহরে ফাউল-মাউথড হ্যাকাররা রোবট ভ্যাকুয়ামগুলিতে অ্যাক্সেস পেয়েছে বলে অভিযোগ রয়েছে, স্পিকারের মাধ্যমে মালিকদের প্রতি অশ্লীলতা ছড়াচ্ছে এবং ডিভাইসের ক্যামেরা নিয়ন্ত্রণ করা।

প্রতিবেদনে বলা হয়, ঘটনাগুলো ঘটেছে মে মাসের শেষ দিকে।

আউটলেটটি জানিয়েছে যে সবগুলিই চীনা তৈরি Ecovacs Deebot X2s, যেটি ABC News নিরাপত্তা ত্রুটিগুলি প্রকাশ করতে আগে হ্যাক করতে সক্ষম হয়েছিল।

মিনেসোটার একজন আইনজীবী ড্যানিয়েল সোয়েনসন এবিসি নিউজকে বলেছেন যে ডিভাইসটি যখন ত্রুটিপূর্ণ হতে শুরু করে তখন তিনি টিভি দেখছিলেন এবং ইকোভাকস অ্যাপের মাধ্যমে জানতে পারেন যে কেউ লাইভ ক্যামেরা ফিডে অ্যাক্সেস পেয়েছে এবং দূর থেকে ভ্যাকুয়াম নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে।

“এটি একটি ভাঙা রেডিও সংকেত বা অন্য কিছুর মতো শোনাচ্ছিল,” সোয়ানসন বলেছেন, এবিসি নিউজ অনুসারে। “আপনি সম্ভবত একটি ভয়েসের স্নিপেট শুনতে পারেন।”

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

সম্পাদকীয় থেকে প্রস্তাবিত

  1. iRobot দ্বারা Roomba ভ্যাকুয়ামগুলি 19 জানুয়ারী, 2024-এ সান রাফায়েল, ক্যালিফে বেস্ট বাই স্টোরে প্রদর্শিত হয়৷

    আমাজন ইউরোপে পুশব্যাকের মধ্যে রুমবা নির্মাতা iRobot কেনার জন্য বিড বাতিল করেছে

  2. iRobot Roomba 675 রোবোটিক ভ্যাকুয়াম।

    আমাজন ভ্যাকুয়াম মেকার iRobot কিনতে প্রায় $1.7B

সোয়েনসন বলেছেন যে তিনি পাসওয়ার্ডটি পুনরায় সেট করেছেন এবং তার স্ত্রী এবং 13 বছরের ছেলেকে সোফায় যোগ দেওয়ার আগে রোবটটিকে পুনরায় বুট করেছেন। তিনি বলেন, রোবটটি প্রায় সঙ্গে সঙ্গেই আবার চলতে শুরু করে।

তখনই তার ছেলের কানের মধ্যে এফ-শব্দ এবং ব্ল্যাক-বিরোধী জাতিগত গালি সহ অশ্লীলতা শুরু হয়।

“আমি ধারণা পেয়েছি যে এটি একটি শিশু, সম্ভবত একটি কিশোর (কথা বলা),” সোয়ানসন এবিসি নিউজকে বলেছেন, এর পরে তিনি রোবটটি বন্ধ করে দিয়েছিলেন। “সম্ভবত তারা কেবল একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে ঝাঁপিয়ে পড়ছিল, পরিবারের সাথে তালগোল পাকিয়েছিল।”

সোয়েনসন এবিসি নিউজকে বলেছিলেন যে তিনি তাদের ক্যামেরা অ্যাক্সেস করার বিষয়ে আরও বেশি উদ্বিগ্ন ছিলেন কারণ তারা রোবটটিকে তাদের মাস্টার বাথরুমের মতো একই তলায় রেখেছিল।

“আমাদের সবচেয়ে ছোট বাচ্চারা সেখানে গোসল করে,” তিনি বলেছিলেন। “আমি শুধু আমার বাচ্চাদের ধরার কথা ভেবেছিলাম বা এমনকি আমাকেও, তুমি জানো, পোশাক পরা নয়।”

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

এবিসি নিউজ অন্যান্য কথিত ঘটনার খবর দিয়েছে, যেদিন সোয়ানসনের ভ্যাকুয়াম হ্যাক করা হয়েছিল সেই দিনেই লস অ্যাঞ্জেলেসের একটি বাড়িতে ডেবট অশ্লীলতা প্রকাশ করা এবং একটি কুকুরকে তাড়া করা সহ। টেক্সাসের এল পাসোতে একটি ডিবোটও পাঁচ দিন পরে জাতিগত শ্লোগান দিতে শুরু করে, আউটলেটটি জানিয়েছে।

এবিসি নিউজের মতে, ব্লুটুথ অ্যাক্সেসিবিলিটি সমস্যা সহ নিরাপত্তা গবেষকরা ইকোভাকসকে এর রোবট ভ্যাকুয়াম এবং অ্যাপে “উল্লেখযোগ্য নিরাপত্তা ত্রুটি” সম্পর্কে সতর্ক করার চেষ্টা করার ছয় মাস পর এই সবই ঘটেছে।

সোয়েনসন এবিসি নিউজকে বলেছেন যে সংস্থাটি এই ঘটনার জন্য একটি “অননুমোদিত ব্যক্তি” কে দায়ী করেছে যা একটি “শংসাপত্র স্টাফিং” সাইবার আক্রমণের পরে তার ইকোভাকস অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড অ্যাক্সেস করছে। তিনি বলেছিলেন যে তাকে বলা হয়েছিল যে ব্যক্তির আইপি ঠিকানাটি আরও অ্যাক্সেস পেতে নিষেধ করা হয়েছিল, এবিসি নিউজ জানিয়েছে।

ইকোভাকস এবিসি নিউজকে বলেছে যে এটি “কোন প্রমাণ” পায়নি যে অ্যাকাউন্টগুলি সিস্টেম লঙ্ঘনের মাধ্যমে হ্যাক করা হয়েছিল।

প্রস্তাবিত ভিডিও

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

প্রবন্ধ বিষয়বস্তু

আপনার সামাজিক নেটওয়ার্কে এই নিবন্ধটি শেয়ার করুন



By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *