Breaking
20 Oct 2024, Sun

নেতানিয়াহু হিজবুল্লাহর হত্যা প্রচেষ্টার পর প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন

নেতানিয়াহু হিজবুল্লাহর হত্যা প্রচেষ্টার পর প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন


ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার এবং তার স্ত্রীর বিরুদ্ধে কথিত হত্যা প্রচেষ্টার পর হিজবুল্লাহকে একটি সতর্কতা জারি করে, এটিকে “গুরুতর ভুল” বলে অভিহিত করেছে।

নেতানিয়াহু লিখেছেন, “আজকে আমাকে এবং আমার স্ত্রীকে হত্যার জন্য ইরানের প্রক্সি হিজবুল্লাহর প্রচেষ্টা ছিল একটি গুরুতর ভুল,” নেতানিয়াহু লিখেছেন। একটি এক্স পোস্টে শনিবার। “এটি আমাকে বা ইসরায়েল রাষ্ট্রকে আমাদের ভবিষ্যত সুরক্ষিত করার জন্য আমাদের শত্রুদের বিরুদ্ধে আমাদের ন্যায়সঙ্গত যুদ্ধ চালিয়ে যাওয়া থেকে বিরত করবে না।”

ইরান এবং হিজবুল্লাহ, হামাস এবং হুথিদের অন্তর্ভুক্ত “প্রতিরোধের অক্ষ”-এর প্রতি কঠোর সতর্কতা জারি করে প্রধানমন্ত্রী বলেন, 7 অক্টোবরের হামলার পর ইসরাইল তার যুদ্ধের লক্ষ্য অর্জনে দৃঢ়প্রতিজ্ঞ এবং “আমাদের অঞ্চলের নিরাপত্তা বাস্তবতা পরিবর্তন করতে বদ্ধপরিকর।” প্রজন্মের জন্য।”

“আমি ইরান এবং তার অশুভ অক্ষে তার প্রক্সিদের বলছি: যে কেউ ইসরায়েলের নাগরিকদের ক্ষতি করার চেষ্টা করবে তাকে একটি ভারী মূল্য দিতে হবে; আমরা সন্ত্রাসবাদী এবং যারা তাদের পাঠায় তাদের নির্মূল করা অব্যাহত রাখব; আমরা গাজা থেকে আমাদের জিম্মিদের বাড়িতে ফিরিয়ে আনব; এবং আমরা আমাদের উত্তর সীমান্তে বসবাসকারী আমাদের নাগরিকদের নিরাপদে তাদের বাড়িতে ফিরিয়ে দেব,” তিনি লিখেছেন।

“ইসরায়েল আমাদের সমস্ত যুদ্ধের লক্ষ্য অর্জন এবং নিরাপত্তা বাস্তবতা পরিবর্তন করতে দৃঢ় প্রতিজ্ঞ আমাদের অঞ্চলে আগামী প্রজন্মের জন্য,” নেতানিয়াহু বলেছেন।

একসাথে, আমরা লড়াই করব, এবং ঈশ্বরের সাহায্যে – একসাথে, আমরা জয়ী হব।

– ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু

ইউএভি ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সিজারিয়ার ব্যক্তিগত বাসভবনের দিকে যাত্রা করেছে

নেতানিয়াহু হিজবুল্লাহর হত্যা প্রচেষ্টার পর প্রতিশোধ নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইসরায়েল-লেবানন সীমান্তে সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। (হাইম জাচ/ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয়)

হিজবুল্লাহকে জবাবদিহি করতে নেতানিয়াহুর প্রতিশ্রুতি তার ব্যক্তিগত বাসভবনের দিকে একটি ইউএভি চালু করার পরে এসেছিল সিজারিয়া উপকূলীয় শহর শনিবার সকালে।

ঘটনার সময় নেতানিয়াহু এবং তার স্ত্রী বাড়িতে ছিলেন না, তার মুখপাত্র ফক্স নিউজকে জানিয়েছেন।

এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ইসরায়েলের চ্যানেল 12 জানা গেছে যে নেতানিয়াহু বেশ কয়েকদিন ধরে তার ব্যক্তিগত বাসভবনে ছিলেন না।

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অভ্যন্তরে দ্য কিরিয়াতে মিডিয়াকে বিবৃতি দিয়েছেন। (জ্যাকলিন মার্টিন/পুল/এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

ইসরায়েলি সামরিক বাহিনী তিনি বলেন, শনিবার লেবানন থেকে প্রধানমন্ত্রীর বাড়ির দিকে তিনটি ড্রোন ছোঁড়া হয়েছিল, তবে দুটি আটক করা হয়েছে।

আইডিএফ ভিডিও: হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারকে যেখানে হত্যার আগে বাধা দেওয়া হয়েছিল সেখানে ইসরায়েলি ট্যাঙ্কের আগুন

বাসস্থানের কিছু ছোটখাটো ক্ষতির খবর পাওয়া গেছে কিন্তু ফক্স নিউজ ডিজিটাল সেই রিপোর্ট নিশ্চিত করতে পারেনি।

দেখুন:

হত্যা প্রচেষ্টার পর, নেতানিয়াহু একটি ভিডিও বার্তা প্রকাশ করেন, আত্মবিশ্বাসের সাথে ঘোষণা করেন যে “আমরা এই যুদ্ধে জয়ী হতে যাচ্ছি।”

“দুই দিন আগে আমরা সন্ত্রাসী মাস্টারমাইন্ড সিনওয়ারকে বের করেছি, যার গুন্ডা আমাদের পুরুষদের শিরশ্ছেদ করেছে, আমাদের মহিলাদের ধর্ষণ করেছে এবং আমাদের শিশুদের জীবন্ত পুড়িয়ে দিয়েছে,” তিনি বলেছিলেন। “আমরা তাকে বের করে এনেছি, এবং আমরা ইরানের অন্যদের সাথে যুদ্ধ চালিয়ে যাচ্ছি সন্ত্রাসী প্রক্সি“

তিনি বলেন, আমরা এই যুদ্ধে জয়ী হতে যাচ্ছি।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট শনিবার মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনের সাথে কথা বলেছেন। (রয়টার্স/কেভিন ল্যামার্ক/ফাইল)

মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন তৃতীয় ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্টের সাথে কথা বলেছেন, পেন্টাগনের মুখপাত্র মেজর জেনারেল প্যাট রাইডার বলেছেন।

ইয়াহিয়া সিনওয়ার কে ছিলেন? ইসরায়েলি বন্দী সন্ত্রাসী হামাস নেতা আইডিএফ সৈন্যদের হাতে নিহত

রাইডার বলেছেন যে সেক. অস্টিন ইরান, লেবানিজ হিজবুল্লাহ এবং ইরানী প্রক্সিদের হুমকির মুখে ইসরায়েলের প্রতিরক্ষা শক্তিশালী করার জন্য একটি টার্মিনাল হাই-অল্টিটিউড এরিয়া ডিফেন্স সিস্টেমের সাম্প্রতিক স্থাপনা সহ মার্কিন বল-ভঙ্গি সমন্বয় পর্যালোচনা করেছে।

সেক্রেটারি মিনিস্টার গ্যালান্টকেও বলেছিলেন যে তিনি মুক্ত হয়েছেন যে হামলার পরে নেতানিয়াহু নিরাপদ ছিলেন।

মাইক জনসন

হাউস স্পিকার মাইক জনসন সিবিএস নিউজকে অভিযুক্ত করেছেন যে তিনি রবিবার “ফেস দ্য নেশন” উপস্থিতির সময় দেওয়া উত্তরগুলির সমালোচনামূলক প্রসঙ্গ কেটেছেন। (গেটি ইমেজ)

হাউসের স্পিকার মাইক জনসন এক্স-এ লিখেছেন যে তিনি নেতানিয়াহুর সাথে কথা বলেছেন এবং বলেছেন যে প্রধানমন্ত্রী “অপণ্ডিত” রয়ে গেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

জনসন বলেন, “আমি আজ আমার বন্ধু প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সাথে কথা বলেছি, এবং আমি জানাতে পেরে খুশি যে তিনি নিরাপদ, ভাল আত্মায় এবং নিরুৎসাহিত”। “আমি তাকে বলেছিলাম যে আমেরিকা ইসরায়েলের সাথে শক্তভাবে দাঁড়িয়ে আছে এবং ইরান ও তার সন্ত্রাসী প্রক্সিদের মোকাবেলায় সাহায্য করার জন্য আমাদের চলমান প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছি। এটি একটি গুরুত্বপূর্ণ।”

ফক্স নিউজ ডিজিটালের ল্যান্ডন মিয়ন এবং ইউনাত ফ্রিলিং এই প্রতিবেদনে অবদান রেখেছেন।



By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *