Breaking
20 Oct 2024, Sun

অস্ট্রেলিয়ায় ফের জেল হতে পারে দশ বছরের বাচ্চাদের

অস্ট্রেলিয়ায় ফের জেল হতে পারে দশ বছরের বাচ্চাদের


প্রবন্ধ বিষয়বস্তু

অপরাধ করলে সময় করতে হবে। বয়স যাই হোক না কেন।

প্রবন্ধ বিষয়বস্তু

অস্ট্রেলিয়ার নর্দার্ন টেরিটরিতে 10 বছরের কম বয়সী শিশুদেরকে আবারও কারাগারের আড়ালে বন্দী করা যেতে পারে যখন এর সরকার অপরাধমূলক দায়িত্বের জন্য বয়স কমিয়েছে।

অন্যান্য দেশ এবং জাতিসংঘের পরামর্শ অনুযায়ী অপরাধমূলক দায়িত্বের বয়স 10 থেকে 14-এ উন্নীত করার জন্য দেশটির রাজ্য এবং অঞ্চলগুলিকে দেরীতে চাপ দেওয়া হয়েছে, বিবিসির খবর রিপোর্ট

2023 সালে, নর্দার্ন টেরিটরি দেশের মধ্যে প্রথম হয়ে ওঠে যেখানে বয়স 12-এ উন্নীত হয়, কিন্তু নব-নির্বাচিত কান্ট্রি লিবারেল পার্টি সেই সিদ্ধান্তকে ফিরিয়ে দেয়, যুক্তি দিয়ে যুব অপরাধের হার কমানোর জন্য এই পদক্ষেপের প্রয়োজন ছিল।

আঞ্চলিক সরকার রক্ষণাবেক্ষণ করেছে বয়স 10-এ ফিরে আসা উচিত, এই পরিবর্তনটি শেষ পর্যন্ত বাচ্চাদের রক্ষা করবে – মানবাধিকার সংস্থা, আদিবাসী গোষ্ঠী এবং মেডিকেল ডাক্তারদের বিরোধিতা সত্ত্বেও।

প্রবন্ধ বিষয়বস্তু

বিরোধীরা যুক্তি দিয়েছিলেন যে গবেষণা দেখায় যে একা আইন অপরাধ কমাতে পারবে না এবং অসামঞ্জস্যপূর্ণভাবে আদিবাসী এবং টরেস স্ট্রেট দ্বীপের শিশুদের প্রভাবিত করবে।

প্রস্তাবিত ভিডিও

অস্ট্রেলিয়ায় ফের জেল হতে পারে দশ বছরের বাচ্চাদের

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

বিবিসি নিউজ জানিয়েছে, নর্দার্ন টেরিটরি ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার যেকোনো বিচারব্যবস্থার চেয়ে ১১ গুণ বেশি হারে শিশুদের কারাগারে পাঠিয়েছে, উল্লেখ্য যে জেলের পিছনে রাখা প্রায় সব যুবকই আদিবাসী।

কান্ট্রি লিবারেল পার্টি অপরাধের বিরুদ্ধে কঠোর হওয়ার ম্যান্ডেট নিয়ে নির্বাচিত হয়েছিল। ফৌজদারি দায়বদ্ধতার বয়স 10-এ নামিয়ে আনার পাশাপাশি, নর্দান টেরিটরি সরকার জামিনের নিয়মও কঠোর করবে।

ফৌজদারি দায়বদ্ধতার নতুন যুগ পাস হওয়ার পরে, প্রায় 100 জন লোক উত্তর টেরিটরি পার্লামেন্টের বাইরে এই পরিবর্তনের প্রতিবাদে জড়ো হয়েছিল।

আপনার সামাজিক নেটওয়ার্কে এই নিবন্ধটি শেয়ার করুন

Source link

By admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *